মসজিদের জন্য নির্ধারিত স্থান

শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপ প্রভিন্সের গ্রাহামস্ টাউনে একটি মসজিদ নির্মানের উদ্যোগ নিয়েছেন সেখানকার প্রবাসী বাংলাদেশীরা।

বাংলাদেশী মালিকানাধীন 6 Market Street, Grahamstown.-এই ঠিকানার জায়গাটি ক্রয় করে মসজিদ নির্মানে এগিয়ে এসেছে বিডি-জিএইচটি এসোসিয়েশন। মসজিদ নির্মানের লক্ষ্যে গত আগস্ট মাসে এই এসোসিয়েশনের কমিটি গঠিত হয়েছে। গ্রাহামস্ টাউনের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মান্নানকে আহবায়ক এবং সাইফুর রহমান বাপ্পী, হেদায়াত উল্লাহ, সুমন আহমদ, সামছুর রহমান, মোহাম্মদ বাহারকে যুগ্ম আহবায়ক করে একটি কমিটি গঠিত হয়েছে।

৬নং মার্কেট স্ট্রীটের এই জায়গাটি মসজিদের জন্য সনাক্ত করা হয়েছে।

গঠিত কমিটি মসজিদের জায়গা ক্রয় করার লক্ষ্যে গ্রাহামস্ টাউনের প্রবাসী বাংলাদেশীদের কাছ থেকে প্রায় ৩ লক্ষ রেন্ডের ওয়াদা গ্রহণ করেছে। ইতিমধ্যে সংগঠনের নামে এফএনবি ব্যাংকে একটি যৌথ একাউন্ট খোলা হয়েছে।

মসজিদটিতে প্রাথমিকভাবে ৩০০-৫০০ লোকের নামাজের ব্যবস্থা করা হবে। পরবর্তীতে বিল্ডিং নির্মিত হলে হাজারের উপরে লোকের সংকুলান করা সম্ভব হবে বলে উদ্যোক্তারা আশা প্রকাশ করেছেন।

উদোক্তারা জানিয়েছেন, বিশিষ্ট আলেম মাওলানা সালাহ উদ্দিনের পরামর্শ এবং তত্বাবধানে তারা মসজিদ নির্মানে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা আশা প্রকাশ করে বলেন, গ্রাহামস্ টাউন সহ পার্শ্ববর্তী পোর্ট এলিজাবেথ, ইস্ট লন্ডন, কুইন্স টাউনে বসবাসরত বাংলাদেশীরা এই মসজিদ নির্মানে সহযোগিতা করলে খুব দ্রুতই মসজিদ নির্মান কার্যক্রম শুরু করা সম্ভব হবে।

কমিটির যুগ্ম আহবায়ক হেদায়াত উল্লাহ জানান, ভুমির মালিক সাইফুর রহমান বাপ্পী সহ আমাদের সকলের ইচ্ছা এখানে একটি মসজিদ নির্মিত হোক। সবাই আন্তরিকতার সহিত সহযোগিতা করছেন। মসজিদের ফান্ডের জন্য একটি একাউন্ট খোলা হয়েছে; আমাদের নির্দিষ্ট একাউন্টে সকল প্রবাসীদেরকে সহযোগিতা করার জন্য কমিটির পক্ষ থেকে আবেদন জানাচ্ছি।

মসজিদের জন্য অনুদান গ্রহণের রসিদ

মসজিদের জন্য অনুদান পাঠানোর একাউন্ট-
Bank Name: FNB
Name: BD GHT Association
A/C No: 62822493649
Ref: Name/Cell Number

বিশেষ প্রয়োজনে যোগাযোগ- 0842396663/0844904040

উদ্যোক্তারা জানিয়েছেন, আগামী ডিসেম্বর থেকে মসজিদের নির্মান কাজ শুরু করতে পারবেন বলে তারা আশাবাদী।

LEAVE A REPLY