নিউইয়র্কে কৃষ্ণাঙ্গদের দ্বারা ছিনতাইয়ের শিকার নোয়াখালীর তারেক আজিজ

আহমেদ রশিদ, নিউইয়র্ক থেকেঃ

নিউইয়র্কের বাংলাদেশী অধুষ্যিত ওজনপার্কের ৭৭ স্ট্রিট লিবার্টি এন্ড গ্ল্যানমোরের মধ্যখানে আজ ২অক্টোবর বুধবার রাত অনুমানিক রাত ২টা ৫০মিনিটের সময় হেইট ক্রাইমের শিকার হলেন প্রবাসী বাংলাদেশী নোয়াখালী চাটখিলের তারেক আজিজ নামের এক বাংলাদেশী।

তিনি তার ডিউটি করতে গিয়ে ৭৭ স্ট্রিট আর লিবার্টির কর্ণারের ইয়ামনী গ্রোসারী থেকে মাল ক্যারি করে যখন ডেলিভারি দিতে যাচ্ছিলেন, ঠিক তখনই দুই কৃষ্ণাঙ্গ দুর্বৃত্ত পথে বাধা সৃষ্টি করে তার উপর উপর্যুপরি হামলা করে।
দুর্বৃত্তদের আকস্মিক হামলায় মারাত্মক ভাবে আহত তিনি। তার আর্তচিৎকার শুনে পাশ্ববর্তী বাসার কয়েকজন বাংলাদেশী ভাই এগিয়ে আসলে মূহুর্তের মধ্যেই দুর্বৃত্তরা পালিয়ে যেতে সক্ষম হয় এবং এসময় তারা তারেক আজিজের কাছ থেকে নগদ ডলার সহ তার ব্যবহৃত বাইসাইকেলটি নিয়ে গেছে।

আহত হওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে

পরে পুলিশ আর ইমার্জেন্সি বিভাগের এম্বুলেন্স আসলে তাকে প্রাইমারি চিকিৎকসা শেষে হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি জ্যামাইকা হাসপাতালে চিকিত্সাধীন আছেন। তবে তার মাথায় চরমভাবে আঘাত করা হয়েছে,যার দরুন প্রচুর রক্তপাত হয়েছে।অবস্থা আশঙ্কাজনক। এ রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয় পুলিশ দুর্বৃত্তদের কাউকে গ্রেফতার করতে পারেনি।

উল্লেখ্য, গত এক মাসের ব্যবধানে নিউইয়র্কের ওজনপার্কের একই স্থানে চারটি হেইট ক্রাইমের ঘটনা ঘটেছে। তাতে নিরীহ চারজন বাংলাদেশী হামলার শিকার হয়েছেন।
নিউইয়র্কের এসব ক্রাইমের দরুন বাংলাদেশী কমিউনিটিতে আতংক ছড়িয়ে পড়েছে।

Read Previous

গ্রাহামস টাউনে মসজিদ নির্মাণে সহযোগিতা চান প্রবাসী বাংলাদেশীরা

Read Next

MORE THAN 400 BANGLADESHIS MURDERED IN 4 YEARS IN SOUTH AFRICA

Leave a Reply

Your email address will not be published.