মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেলো দুই ট্রেন

পলা টিভি ডেস্কঃ

একই লাইনে মুখোমুখি হতে যাচ্ছিল দুটি ট্রেন। একটি ট্রেন রেলস্টেশনে দাঁড়িয়ে ছিল। আরেকটি ঢুকছিল। চলন্ত ট্রেনের চালক বিষয়টি বুঝতে পারায় স্টপেজ না থাকলেও মাত্র ১৫ গজ দূরে তিনি ট্রেনটি থামিয়ে দিতে সক্ষম হন। এতে মুখোমুখি সংঘর্ষের হাত থেকে রক্ষা পেয়েছে যাত্রীবাহী দুটি ট্রেন।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী রেলস্টেশনে এ ঘটনা ঘটে। ট্রেন দুটি হচ্ছে সিরাজগঞ্জগামী মেইল ট্রেন ও রাজশাহীগামী কপোতাক্ষ আন্তনগর এক্সপ্রেস। এ ঘটনায় স্টেশনমাস্টার ও পয়েন্টম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আড়ানী রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, রাজশাহী থেকে ছেড়ে আসা সিরাজগঞ্জগামী সিক্স ডাউন মেইল ট্রেন আড়ানী রেলস্টেশনে দাঁড়িয়ে ছিল। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা কপোতাক্ষ আন্তনগর ট্রেন রাজশাহীর উদ্দেশে আসছিল। কপোতাক্ষ আন্তনগর ট্রেনটি অতিক্রম করার জন্য ২ নম্বর লাইন ক্লিয়ার করার কথা থাকলেও তা না করে ১ নম্বর লাইন ক্লিয়ার ছিল। ফলে ১ নম্বর লাইনে দাঁড়িয়ে থাকা ট্রেনটির মুখোমুখি হয় কপোতাক্ষ আন্তনগর ট্রেনটি। কিন্তু কপোতাক্ষ আন্তনগর ট্রেনের চালক রুহুল আমিন ওরফে সিরাজ দাঁড়িয়ে থাকা ট্রেনটি দেখতে পেয়ে মুখোমুখি হওয়ার ১৫ গজ দূরে থামিয়ে দেন। এ সময় ট্রেনের যাত্রীদের মধ্যে ছোটাছুটি ও আতঙ্ক দেখা দেয়। পরে কপোতাক্ষ আন্তনগর ট্রেন পেছনে সরিয়ে ২ নম্বর লাইন দিয়ে রাজশাহীর উদ্দেশে ছাড়া হয়। সুত্রঃ প্র,আ

Read Previous

আজ লিবিয়া থেকে ফিরেছেন ৩ লাশসহ ১৫২ বাংলাদেশি

Read Next

ভারতে ভারী বৃষ্টিপাত ও ভুমি ধ্বসে নিহত ২০; আহত শতাধিক

Leave a Reply

Your email address will not be published.