সিলেটের বিশ্বনাথ পৌরসভা সহ সারাদেশে নতুন ৭টি থানা অনুমোদন

শাপলা টিভি ডেস্কঃ
প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (এনআইসিএআর) বৈঠকে ৭টি নতুন থানা এবং একটি পৌরসভা গঠনের প্রস্তাবে অনুমোদন দেয়া হয়েছে। ফলে দীর্ঘদিন পর সিলেটের বিশ্বনাথবাসীর দাবী পূরণ হলো। নতুন পৌরসভা ঘোষণার পর এলাকায় আনন্দের বন্যা বইছে।

সোমবার (২১ অক্টোবর) সকালে প্রধামন্ত্রীর কার্যালয়ে মন্ত্রীসভার নিয়মিত বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও মন্ত্রণালয় ও বিভাগসমূহের ২০১৮-১৯ অর্থবছরের কার্যাবলী সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন তুলে ধরা হয়। পরে, প্রধানমন্ত্রীর সভাপতিত্বেই ‘প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি-নিকা’র বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে যে সাতটি পুলিশি থানা গঠনের প্রস্তাব অনুমোদন করা হয়েছে সেগুলো হলো, পদ্মা সেতুর উত্তর পাড়ে উত্তর থানা, দক্ষিণ পাড়ে দক্ষিণ থানা, ঠাকুরগাঁও এর ভুল্লি, নোয়াখালির ভাসানচর, দর্শনা, চট্টগ্রামের রাঙ্গুনিয়া, কক্সবাজারের ঈদগাহ থানা। এছাড়া, সিলেটের বিশ্বনাথে নতুন পৌরসভা গঠনের প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

এদিকে, স্থানীয় সরকার বিভাগের প্রস্তাবে ফরিদপুরকে শর্তসাপেক্ষে সিটি কর্পোরেশন গঠনের অনুমোদন দিয়েছে নিকার। সেখানে বলা হয়, যদি ফরিদপুর বিভাগ হয় তবে ১৩তম সিটি কর্পোরেশন হিসেবে প্রতিষ্ঠা করা যাবে।

বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে এসব কথা জানান মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম ভুঁইয়া।

Read Previous

আন্দোলনে ক্রিকেটাররা, ভারত যাবেন না বলে হুশিয়ারি

Read Next

কে হচ্ছেন জামায়াতের আমীর?

Leave a Reply

Your email address will not be published.