সোমবারের বিক্ষোভ নিয়ে ছড়ানো বার্তাটি ভূয়া এবং ভুল তথ্য- পুলিশ মুখপাত্র; ট্যাক্সি কাউন্সিলের নিন্দা

শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকায় চলছে অভিবাসন বিরোধীদের আন্দোলন। আন্দোলনকে কেন্দ্র করে গত ২৮ আগস্ট থেকে শুরু হয়েছে লুটপাট, ভাঙ্চুর এবং অগ্নিসংযোগ। গত ২ সেপ্টেম্বর দেশটির অভিবাসন বিরোধী একটি সংগঠন বিক্ষোভের ডাক দিলে তা সহিংসতায় রূপ নেয়। যা বর্তমানে সারা দেশে এবং বিদেশীদের মাঝে আতঙ্ক, উৎকন্ঠা এবং উদ্বেগের জন্ম দিয়েছে।
সেই উদ্বেগ উৎকন্ঠা এবং ভয়-ভীতি নতুন করে আবারো ছড়িয়ে পড়েছে। গত ৫ সেপ্টেম্বর থেকে বিভিন্ন বার্তায় ছড়িয়ে পড়েছে আগামী ৯ সেপ্টেম্বর থেকে আবারো বিক্ষোভ করবে দেশটির অভিবাসন বিরোধীরা।

এমন খবরকে ভূয়া উল্লেখ করে পুলিশ মুখপাত্র ব্রিগেডিয়ার বিষ্ণু নাইডু বলেন, দায়িত্বজ্ঞানহীন ব্যক্তিদের দ্বারা ছড়িয়ে দেয়া বার্তাটি ভুয়া এবং “ভুল তথ্য” যা আতঙ্কের কারণ নয়।
পুলিশ মুখপাত্র গত ৬ সেপ্টেম্বর প্রিটোরিয়ার ট্যাক্সি কাউন্সিলের সাথে মতবিনিময় শেষে একথা বলেন।

এদিকে, এসএ ন্যাশনাল ট্যাক্সি কাউন্সিল (সান্টাকো) বিদেশি নাগরিকদের আক্রমণ করার জন্য এর নামে করা আহ্বানের নিন্দা জানিয়েছে।
সান্টাকো’র মুখপাত্র থাবিসো মোলেলেকওয়া বলেছেন, কাউন্সিল বিদেশি নাগরিকদের উপর হামলার আহ্বান জানাতে তাদের নাম ব্যবহারের নিন্দা জানাচ্ছে। পুলিশ বলেছে যে ট্যাক্সি চালকদের কাছ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছিল যে সোশ্যাল মিডিয়ায় প্রচারিত একটি বার্তা ৯ সেপ্টেম্বর, অর্থাৎ সোমবার, তারা বিদেশি নাগরিকদের উপর হামলা চালাবে, এটি একটি প্রতারণা।

প্রিটোরিয়ায় সাম্প্রতিক অস্থিরতার পরে মেয়র অফিস সহ নগরীর ট্যাক্সি সমিতিগুলির সাথে পুলিশ আলোচনা করেছে এবং একটি চুক্তি হয়েছে।

সান্টাকোর মুখপাত্র থাবিসো মোলেলেকওয়া বলেছেন, সংগঠনটির নাম ব্যবহার করে বিদেশি নাগরিকদের উপর হামলার আহ্বান জানানোর চেষ্টারত ব্যক্তি বা গোষ্ঠির বিরুদ্ধে কড়া ভাষায় তীব্র নিন্দা জানাচ্ছে।

Read Previous

সিলেট মডেলিং ক্রিকেট কাপে আলপনা ইলেভেনের জার্সি উন্মোচন

Read Next

খুশি’র সাথে এ কেমন আচরণ! সর্বত্র নিন্দা ও সমালোচনার ঝড়

Leave a Reply

Your email address will not be published.