আগামীকাল থেকে ২য় ধাপে আবারো দক্ষিণ আফ্রিকায় ভ্যাকসিন প্রয়োগ শুরু হচ্ছে

0
179
Vials labelled "COVID-19 Coronavirus Vaccine" and sryinge are seen in front of displayed South Africa flag in this illustration taken, February 9, 2021. REUTERS/Dado Ruvic/Illustration

শাপলা টিভি রিপোর্টঃ
আগামীকাল ২৮ এপ্রিল থেকে দক্ষিণ আফ্রিকায় করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে। কয়েক সপ্তাহ পূর্বে দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী হঠাৎ করে জনসন এন্ড জনসর কোম্পানীর ভ্যাকসিন কার্যক্রম স্থগিত করেন কারণ বিভিন্ন দেশে এই ভ্যাকসিন প্রয়োগের ফলে মাসে রক্ত জমাট বেঁধে যাওয়ার অভিযোগ পাওয়া যায়।

সম্প্রতি জনসন এন্ড জনসনের পক্ষ থেকে এই অভিযোগ নাকচ করা হয় ফলে দক্ষিণ আফ্রিকায় ২য় ধাপে আবারো শুরু হচ্ছে ভ্যাকসিন কার্যক্রম। ১ম ধাপে করোনায় ফ্রন্ট লাইন ওয়ার্কারদের মধ্যে দুই লক্ষ লোক ভ্যাকসিন গ্রহণ করে।

২য় ধাপে দক্ষিণ আফ্রিকার সিনিয়র সিটিজেন অর্থাৎ ৬০বছরের অধিক বয়স্ক লোকদেরকে ভ্যাকসিন প্রদান করা হবে। এজন্য ইতিমধ্যে অনলাইনে ২ লক্ষাধিক লোক ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে ভ্যাকসিন কার্যক্রমের জন্য একটি রোল-আউট প্ল্যান ও ডিজিটাল ডাটাবেজ তৈরি করা হয়েছে।

উল্লেখ্য, প্রথমধাপে জনসন এন্ড জনসনের ৫ লক্ষ ভ্যাকসিন অর্ডার করা হলেও সম্প্রতি দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য মন্ত্রনালয় আরো ৩১ লক্ষ ডোজ ভ্যাকসিনের অর্ডার নিশ্চিত করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে