ইউএনও’দের নিরাপত্তায় আনসার সদস্য মোতায়েনের সিদ্ধান্ত

0
16

ডেস্ক রিপোর্ট:

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নিরাপত্তায় তাদের বাসায় সশস্ত্র আনসার সদস্য মোতায়েন করা হবে বলে জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

 (৩ সেপ্টেম্বর) বৃহস্পতিবার প্রতিমন্ত্রী ইউএনও ওয়াহিদা খানম কে দেখতে ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে যান। এসময়  ইউএনও ওয়াহিদা খানমকে দুর্বৃত্তরা ঘরে ঢুকে গুরুতর আহত করার ঘটনায় এই সিদ্ধান্ত নিচ্ছেন বলে জানান প্রতিমন্ত্রী।

 মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নিরাপত্তা নিয়ে  প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, ডিসি সম্মেলনে আমাদের এরকম একটা দাবি ছিল যে ইউএনওদের জন্য নিরাপত্তা ব্যবস্থা যাতে আরও জোরদার করতে পারি। সেটি প্রধানমন্ত্রীর অনুশাসনেও আছে। আমরা ইতোমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ও জননিরাপত্তা সচিব এবং অর্থ সচিবের সঙ্গে আলোচনা করেছি।

আগামী সপ্তাহের মধ্যে ইউএনওদের বাড়িতে নিরাপত্তার জন্যে আনসার ব্যাটালিয়ন সদস্য নিয়োগ করা হয়;সে বিষয়টা আমরা নিশ্চিত করতে যাচ্ছি। 

 এই সিদ্ধান্ত বাস্তবায়ন হলে প্রতি উপজেলায় ইউএনওরা নিরাপত্তারক্ষী হিসেবে আনসার সদস্য পাবেন। তবে কতজন করে পাবেন তা নির্ধারণ করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এসময় প্রতিমন্ত্রী ওয়াহিদা খানমের শারীরিক অবস্থা খবরাখবর নেন এবং হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। তিনি আহত ইউএনও’র সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিতের তাগিদ দেন। এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ আহত ইউএনও ওয়াহিদা খানমের সকল ধরনের  সুচিকিৎসা  সেবা নিশ্চিতে সব ধরনের সহায়তার বিষয়ে আশ্বস্ত করেন প্রতিমন্ত্রীকে।

 নিউজ৭১/জেএম/এআরএন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে