ঝালকাঠির কাঠালিয়ায় সেতু ভেঙে ট্রাক খালেঃ ভোগান্তিতে দুই উপজেলাসহ দক্ষিনাঞ্চলের মানুষ

0
40

নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ
ঝালকাঠির রাজাপুর-কাঁঠালিয়া সড়কের সাতানি বাজারের আয়রণ সেতু ভেঙে পাথর-বালু বোঝাই ট্রাকসহ খালে পড়ে গেছে।
বুধবার বিকেলের এ ঘটনায় কেউ আহত হয়নি। দুর্ঘটনার পরে রাজাপুর ও কাঠালিয়া ও বরগুনাসহ দক্ষিনাঞ্চলের সঙ্গে ওই সড়ক দিয়ে যাতায়াত বন্ধ হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানায়, কাঁঠালিয়ার সেন্টারেরহাট এলাকায় একটি সড়কের সংস্কার কাজ চলছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের মালামাল ট্রাকে করে রাজাপুর-কাঁঠালিয়া সড়ক দিয়ে নেওয়া হয়। বুধবার বিকেলে পাথর ও বালু বোঝাই একটি ট্রাক সাতানি বাজার সংলগ্ন আয়রণ সেতুতে ওঠে। ট্রাকটি মাঝখানে গেলে সেতু ভেঙে খালে পড়ে যায়। বর্তমানে ছোট নৌকা ও ট্রলারে করে ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন স্থানীয় বাসিন্দারা। এতে দুর্ভোগে পড়েছে রোগী, শিশু, নারী ও বয়স্করা।

সড়ক ও জনপথ বিভাগ জানায়, আশির দশকে সাতানি খালের ওপর ৫৪ মিটার একটি আয়রণ সেতু নির্মাণ করা হয়। সেতুটি বর্তমানে ঝুঁকিপূর্ণ হওয়ায় ভারি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সড়ক ও জনপথ কর্তৃপক্ষ। এর পরেও অনেকে ওই পথ দিয়ে যাতায়াতের কারনে সেতুটি অধিক ঝুঁকিপূর্ণ হয়। এ অবস্থায় সওজ কর্তৃপক্ষ ঝুঁকিপূর্ণ লিখে সাইনবোর্ড ঝুলিয়ে দেয়।

ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেন বলেন, ৫৪ মিটার লম্বা আয়রণ সেতুটি ঝুঁকিপূর্ণ থাকায় আমরা ভারি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সাইনবোর্ড ঝুঁলিয়ে দিয়েছিলাম। তার পরেও অনেকেই ভারি মালামাল নিয়ে সেতু পার হচ্ছে, এ কারনে দুর্ঘটনাটি ঘটেছে। আমরা ইতোমধ্যে ভেঙে পড়া সেতুতে বেইলি সেট করার পরিকল্পনা করছি। তিন-চার দিনের মধ্যে আশাকরি বেইলি সেট হয়ে যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে