ডা.ফয়সাল ইকবালকে বাসায় গিয়ে হত্যার হুমকি

0
13

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরীকে ‘হত্যার’ জন্য বাসায় খুঁজতে গেছে একদল যুবক। তাকে বাসায় না পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে হুত্যার হুমকিও দিয়েছে তারা। এঘটনায় চকবাজার থানায় জিডি করেছেন নগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফয়সাল ইকবাল।

খবর পেয়ে চকবাজার থানা পুলিশের এক একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পেয়েছে। জিডির সূত্র ধরে সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে হুমকিদাতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন চকবাজার থানার ওসি নিজাম উদ্দীন।

রোববার রাতে চকবাজারথানায় করা জিডিতে (নং ৭০৭) ডা.ফয়সাল ইকবাল উল্লেখ করেন, রোববার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটের সময় ৭/৮টা মোটর সাইকেলে করে ২০/২২জন সন্ত্রাসী তাঁর মেহেদীবাগস্থ  ফ্ল্যাটের নিচে এসে কর্তব্যরত দারোয়ানকে গাড়ি কোনটা জানতে চায় ? এসময় অকথ্য বাসায় গালিগালাজ করে। তাঁকে খুন করে ফেলবে বলে চিৎকার করতে থাকে। এর পর চট্টগ্রাম মেডিকেলে গিয়ে খুন করবে বলে হুমকি প্রদান করে। পরে  নাম ধরে গালিগালাজ করে হত্যার হুমকি দিয়ে সন্ত্রাসীরা চলে যায়। সন্ত্রাসীরা চলে যাওয়ার পর তাঁর স্ত্রী ফোন করে  বিষয়টি জানান। এমতাবস্থায় তিনি পরিবারের সদস্যদের নিয়ে নিরাপত্তাহীনতায় আছেন বলে জানান।

এ বিষয়ে ডা. ফয়সাল ইকবাল চৌধুরী বলেন, ‘যারা মেডিকেলের পরিবেশকে অশান্ত করতে চায়। চিকিৎসক সমাজকে জনগণের মুখোমুখি করে করোনার দুর্যোগেও চিকিৎসা বন্ধ রাখতে চায় তারাই আমার বাসায় গিয়ে হত্যার হুমকি দিয়ে এসেছে। আসলে চমেকের রাজনীতিকে অস্থিতিশীল করতেই তারা এই ধরণের ভীতি ছড়াতে চাচ্ছে।  বিষয়টি নগর আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ, বিএমএ, স্বাচিপের নেতৃবৃন্দকে জানায়েছি। এখন তারাই সিদ্ধান্ত নিবে একজন চিকিৎসক নেতার নিরাপত্তার স্বার্থে কি করতে হবে।’

চকবাজার থানার ওসি নিজাম উদ্দীন বলেন, ‘অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ৬/৭ টা মোটর সাইকেলে করে বেশ কিছু যুবক ফয়সাল ইকবালের বাসায় খুঁজতে গেছে বলে সত্যতা পাওয়া গেছে। উনার জিডির সূত্র ধরে আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা নিব।

নিউজ ৭১/জেএম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে