তিন জন কর্মকর্তার করোনা সনাক্তঃ প্রিটোরিয়া হাইকমিশন বন্ধ ঘোষণা

0
167

শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকাস্থ বাংলাদেশ হাইকমিশনে তিনজন কর্মকর্তা/কর্মচারীর করোনা সনাক্ত হওয়ার পর আগামীকাল ২৮ মে অনিবার্য কারণ বশতঃ হাইকমিশন বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিষয়টি অনেকটাই স্পর্শকাতর হলেও হাইকমিশনের অনেক কর্মকর্তা বিষয়টি স্বীকার করতে রাজি নন। ইতিমধ্যে এক নোটিশে আগামীকাল বন্ধ ঘোষণা করা হলেও তা হাইকমিশনের পেইজে আপলোড করা হয় নি; অথচ পূর্বের সব ছুটি ফেইসবুক পেইজে দেয়া হয়েছে।

জানা যায়, গত শনি হাইকমিশনের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠানের পূর্বে কর্মকর্তার করোনা সনাক্ত হয়। হাইকমিশনার সেই অনুষ্ঠান স্থগিত করেন নি; ফলে ইতিপূর্বে আরো দুই কর্মকর্তার করোনা সনাক্ত হওয়ার গুঞ্জন পাওয়া যায়। বিষয়টি সম্পর্কে খোঁজ নিতে হাইকমিশনের এক কর্মকর্তাকে জিজ্ঞাসা করলে তিনি হাইকমিশনার স্যারের সাথে যোগাযোগ করতে বলেন।
ইতিপূর্বে এই প্রতিবেদক হাইকমিশনের ইমেইলে যোগাযোগ করেছেন কিন্তু এই পর্যন্ত কোন রিপ্লাই আসে নি। তাছাড়ও অন্য আরেক কর্মকর্তাকে ফোন করলে তিনি রিসিভ করেন নি।

জানা যায়, গতকাল বুধবার বৌদ্ধ পুর্ণিমা উপলক্ষ্যে হাইকমিশন বন্ধ ছিলো; আজ হাইকমিশনার স্যার ব্লুমফন্টেইন সফরে গেছেন, অফিসে সকল কর্মকর্তা উপস্থিত নেই। আবার আগামীকাল ছুটি ঘোষণা করায় শনি ও রবিবার অফিস বন্ধ থাকবে।
আগামীকাল শুক্রবার অনিবার্য কারণ বশতঃ ছুটি ঘোষনা করা বুঝা যাচ্ছে, হাইকমিশনের কর্মকর্তারা দীর্ঘ ছুটি পাচ্ছেন; এই সময়ে মধ্যে তার হোম আইসোলেশনে থাকতে পারছেন। পরিস্থিতি খারাপ হলে আগামী সপ্তাহেও হাইকমিশন বন্ধ রাখা হতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে