ত্রৈমাসিক রিপোর্টঃ দক্ষিণ আফ্রিকায় চুরি ডাকাতি ৫% বেড়েছে; ২৪ পুলিশ সদস্য সহ ৪৯৭৬ জনকে হত্যা

0
828
Minister of Police Bheki Cele at a Media briefing

শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকায় চুরি ডাকাতি হত্যা যেনো বেড়েই চলছে। অপরাধের স্বর্গরাজ্য হয়ে উঠছে এই দেশ। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার কোন বালাই নেই। প্রতিদিন গড়ে ৫৫ জন খুন হয়ে থাকেন দক্ষিণ আফ্রিকায়; যা আইনশৃঙ্খলার চরম অবনতি।

সম্প্রতি পুলিশের পক্ষ থেকে ত্রৈমাসিক ক্রাইম পরিসংখ্যান (জানুয়ারী-মার্চ) প্রকাশ করা হয়েছে। রাজধানী প্রিটোরিয়ায় এক বিফ্রিংয়ে পুলিশ মিনিস্টার বেকি কে্লে বিগত তিন মাসের অপরাধের বিভিন্ন দিক তুলে ধরেছেন।

পুলিশ মিনিস্টার জানান, গত তিন মাসে দক্ষিণ আফ্রিকায় ৪৯৭৬ জন খুন হয়েছেন। কন্টাক্ট ক্রাইম কমলেও বেড়েছে সরাসরি হত্যা। কন্টাক্ট মার্ডার ৮.৫% কমলেও এটেম্ট মার্ডার বেড়েছে ৮.৭%; গতবছরের তুলনায় বিগত তিন মাসে ৩৮৭জন বেশি খুন হয়েছে।

পুলিশ প্রধান আরো বলেন, বিগত তিন মাসে আমাদের ২৪ জন সদস্য খুন হয়েছেন, যা অপ্রত্যাশিত এবং দেশে আইন-শৃঙ্খলা ও স্থিতিশীলতার জন্য হুমকি স্বরূপ। তিনি বলেন, ১১জন পুলিশ সদস্য দায়িত্বপালনরত অবস্থায় হত্যার শিকার হন এবং তাদের অস্ত্র খোয়া গেছে।
তিনি আরো বলেন, প্রতিদিন পুলিশ অফিসাররা বের হন জনগনের সুরক্ষার জন্য, কিন্তু তারা যখন খুন হন, তখন জনগনের মধ্যে কোন ক্ষোভ দেখা যায় না, এনজিও কর্মকর্তাদের কাছ থেকেও কোন হাহাকার পাওয়া যায় না এমনকি তাদের বিচারের দাবীতে কেউ এগিয়ে আসে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে