দক্ষিণ আফ্রিকান স্ত্রী ও অবুঝ শিশুর সামনে প্রবাসী বাংলাদেশীকে গুলি করে হত্যা

0
2860
Forhad, Chandpur, BD

শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকার নর্দার্নকেপ প্রদেশের রিচি এলাকায় গতরাতে (২৫ সেপ্টেম্বর) গুলি করে নিজ দোকানে ফরহাদ আহমদ (২৮) নামে এক বাংলাদেশীকে হত্যা করা হয়েছে। গতকাল সন্ধ্যার পর রিচি এলাকায় ফরহাদ আহমদের দোকানে মাস্ক পরে তিন ডাকাত প্রবেশ করে। তারা দোকানের ক্রেতাদেরকে আগ্নেয়াস্ত্রের দেখিয়ে শুইয়ে দেয় এবং ফরহাদ সহ তার আফ্রিকান স্ত্রী ও ১১ মাসের এক কন্যা সন্তানকে দোকানের পেছনে বেঁধে রাখে।

এসময় ডাকাতরা ফরহাদকে মারধর করে এবং ক্যাশ থেকে নগদ অর্থ হাতিয়ে নেয়। অত:পর আরো টাকা দাবী করে ফরহাদকে চুরিকাঘাত করলে আরো কিছু টাকা ফরহাদ ডাকাত দলের হাতে তুলে দেয়।

নিহতের স্ত্রীর ভাষ্যমতে, আরো অর্থের আশায় ডাকাতদল তার অবুঝ সন্তানের মাথায় অস্ত্র ঠেকিয়ে গুলি করার হুমকি দেয়। এসময় ফরহাদ বলে, তোরা আমার অবুঝ শিশুকে গুলি করবি না; করলে আমাকে গুলি কর। এ কথা বলার সাথে সাথেই এক পাষন্ড ফরহাদকে গুলি করে পালিয়ে যায়। ডাকাত দল একটি ফোর্ড রেঞ্জার বাক্কি (ঘাউটেং প্রদেশের নাম্বার প্লেট) যোগে পালিয়ে যায় বলে পুলিশ নিশ্চিত করেছে।

নর্দার্নকেপ পুলিশের মুখপাত্র ক্যাপ্টেন সার্জিয়ো কক স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, পুলিশ ৭২ ঘন্টার মধ্যে অপরাধীদের গ্রেফতারের জন্য অভিযান চালাচ্ছে এবং পুলিশের বিশেষ টিম অপরাধীদের ট্র্যাক করে গ্রেফতারের কাজ করে যাচ্ছে।

স্থানীয় এক প্রবাসী বাংলাদেশী জানান, ফরহাদ কয়েকমাস পূর্বে রিচি এলাকায় দোকান ক্রয় করে। আগে দোকানের বেচাকেনা কম থাকলেও তার পরিশ্রমের ফলে দোকানের বিক্রি কয়েকগুণ বেড়েছে। সম্প্রতি নিহত ফরহাদ একটি ফোর্ড গাড়ি ক্রয় করে যা ডাকাতদের চোখে পড়েছে বলে তিনি জানান। স্থানীয়দের সাথে তার বিরোধ নেই বলে স্থানীয় বাংলাদেশীরা জানিয়েছেন। তাদের ধারণা শুধুমাত্র ডাকাতির উদ্দেশ্যে বিপুল পরিমান অর্থের লোভে ডাকাতরা তাকে হত্যা করে থাকতে পারে।

নিহত ফরহাদের দেশের বাড়ি চাঁদপুর জেলায় বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে