দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্রমন্ত্রীর সাথে ফোনালাপঃ নিজ দেশের নাগরিকদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

0
881

শাপলা টিভি ডেস্কঃ
দক্ষিণ আফ্রিকায় সাম্প্রতিক সহিংসতায় নিজ দেশের নাগরিকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ভারত। দক্ষিণ আফ্রিকায় ভারতীয় বংশোদ্ভুত এবং ভারতীয় নাগরিকরা ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখিন হয়েছেন জানিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্রমন্ত্রী নালেডি পান্ডোরের সাথে টেলিফোনে কথা বলেছেন।

সুত্র জানায়, এসময় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপুর্ণ কথা বলেন এবং দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে বলে জানানো হয়। দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্রমন্ত্রী ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে আশ্বস্থ করেন, দ্রুতই পরিস্থিতির উন্নতি ঘটবে এবং তার দেশ সকল নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ভুমিকা রাখবে।

এদিকে, নয়া দিল্লিস্থ দক্ষিণ আফ্রিকা হাইকমিশনার জয়েল সিবিসুসু এনডেভলে’র সাথে দেখা করেছেন পররাষ্ট্রমন্ত্রনালয়ের সচিব সঞ্জয় ভট্টাচার্য। তিনি দক্ষিণ আফ্রিকার চলমান সহিংসতায় তার দেশের নাগরিকদের নিরাপত্তায় ভারতের উদ্বেগের কথা হাইকমিশনারকে জানান। এসময় দক্ষিণ আফ্রিকার হাইকমিশনার বলেন, বিদ্যমান পরিস্থিতির উন্নতির লক্ষ্যে তার সরকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং খুব দ্রুতই অবস্থার উন্নতি হবে বলে পররাষ্ট্র সচিবকে আশ্বস্ত করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে