দক্ষিণ আফ্রিকাস্থ বাংলাদেশ হাইকমিশনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

0
125
High Commission in PTA; 17 March 2021

ডেস্ক রিপোর্টঃ
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে তাঁর অসীম অবদানের কথা স্মরণের মাধ্যমে দক্ষিণ আফ্রিকাস্থ বাংলাদেশ হাইকমিশন যথাযোগ্য মর্যাদায় পালন করেছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১।

কাউন্সিলর খালেদা বেগম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পতাকা উত্তোলন ও জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন মান্যবর হাই কমিশনার নুরে হেলাল সাইফুর রহমান।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করেন হাইকমিশনের কর্মকর্তাবৃন্দ। বাণী পাঠের পর মান্যবর হাইকমিশনারের পরিচালনায় উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে প্রবাসী বাংলাদেশীগণ বাঙালী জাতির স্বাধীকার আন্দোলনে এবং স্বাধীন বাংলাদেশ অর্জনে বঙ্গবন্ধুর মহান অবদানের কথা উল্লেখ করেন।
অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশী কমিউনিটির সদস্যবৃন্দ মান্যবর হাইকমিশনারের সাথে কেক কাটায়ও অংশগ্রহণ করেন।

সমাপনী বক্তব্যে মান্যবর হাইকমিশনার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনাবলী বিশেষ করে বাংলাদেশের স্বাধীনতার পূর্ববর্তী সময়কার আন্দোলনে তাঁর অতুলনীয় ও দূরদর্শী নেতৃত্ব, পাকিস্তানী শাসকদের সাথে তাঁর আপোষহীন আলোচনা পর্বসমূহ, যুদ্ধকালীন হিমালয়সম চারিত্রিক দৃঢ়তা, স্বাধীনতা পরবর্তী সময়ে স্বদেশ প্রর্ত্যাবর্তন, দেশ গঠনে তাঁর পরিকল্পনা সহ বিভিন্ন দিক তুলে ধরেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে