দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

0
61

ডেস্ক রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকাস্থ বাংলাদেশ হাইকমিশন যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন করেছে। কাউন্সিলর খালেদা বেগম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দিবসটি উদযাপন উপলক্ষে বাংলাদেশ হাইকমিশন মিশন প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন মান্যবর হাইকমিশনার নূরে হেলাল সাইফুর রহমান।

পবিত্র কুরআন তেলাওয়াত এবং ৭ মার্চ উপলক্ষে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠের পর হাইকমিশনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও উপস্থিত প্রবাসী বাংলাদেশীগণ অনলাইনে উপভোগ করেন মাননীয় প্রধানমন্ত্রীর ভার্চুয়াল অংশগ্রহণে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ৭ মার্চ উদযাপন-এর জাতীয় অনুষ্ঠানটি।

আলোচনা পর্বে অংশগ্রহণ করে প্রবাসী বাংলাদেশী নেতৃবৃন্দ বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে ৭ মার্চের ভাষণের অবদানের কথা উল্লেখ করেন।
মান্যবর হাইকমিশনার তার সমাপনী বক্তব্যে ৭ মার্চের ভাষণের ঐতিহাসিক প্রেক্ষাপট, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দূরদর্শিতা, ভাষণের বিভিন্ন দিক ও পরবর্তী প্রভাব সম্পর্কে আলোকপাত করেন।
অনুষ্ঠান শেষে অতিথিগণকে বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে