দায়-দেনার সংকট কাটিয়ে চসিককে স্বাবলম্বী করেছি – মেয়র নাছির

0
16

ডেস্ক রিপোর্ট ॥ চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন পাঁচ বছর দায়িত্ব পালনকালে অঙ্গীকার ও নাগরিক প্রত্যাশা পূরণে শতভাগ সচেষ্ট ছিলেন । নাগরিক সেবা ও প্রত্যাশা পূরণে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করেছেন। নগরী এখন অন্ধকারে ডুবে থাকে না এটাই তাঁর বড় অর্জন বলে দাবী ক্লিন সিটি গ্রীন সিটির এই স্বপ্ন দ্রষ্টার। সকালে নগরীর লালদীঘি পাড়ে কর্পোরেশনের কেন্দ্রীয় দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ন্ত্রন দপ্তর ও কমিউনিটি সেন্টার কাম সাইক্লোন সেন্টারের নতুন ভবনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
২০১৫ সালের ২৮ এপ্রিল অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হয়ে একই বছরের ২৬ জুলাই মেয়র হিসেবে দায়িত্ব বুঝে নেন আ.জ.ম নাছির উদ্দিন। যার পাঁচ বছর পূর্ন হয়েছে আজ । আগামী ৫ আগষ্ঠ শেষ হচ্ছে মেয়রের পাঁচ বছরের পূর্ন দায়িত্বকাল। করোনার কারণে নির্বাচন না হওয়ায় সিটি কর্পোরেশনের দায়িত্বভার যাচ্ছে প্রশাসকের হাতে। গত পাঁচ বছরের মেয়রের দায়িত্ব পালনকালে অনেকটাই সফল হয়েছেন বলে দাবী মেয়র আ.জ.ম নাছিরের।
মেয়র হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালনকালে অঙ্গীকার ও নাগরিক প্রত্যাশা পূরণে সচেষ্ট ছিলেন বলে উল্লেখ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন । নাগরিক সেবা ও প্রত্যাশা পূরণে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করেছেন। নগরী এখন অন্ধকারে ডুবে থাকে না এটাই তাঁর বড় অর্জন বলে দাবী ক্লিন সিটি গ্রীন সিটির এই স্বপ্ন দ্রষ্টার।
৩০০ কোটি টাকা দেনাসহ দায়িত্ব নিয়েছিলেন জানিয়ে মেয়র বলেন, ঠিকাদারদের প্রায় ১৮১ কোটি টাকা এবং কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাসহ প্রায় ৩০০ কোটি টাকার দায়-দেনার সংকট কাটিয়ে চসিককে স্বাবলম্বী করেছেন। প্রশাসনিক শৃঙ্খলা এবং প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা আনয়ন ও অনিয়ম দূর করার শতভাগ সফল হওয়ার লক্ষ্যেই কাজ করেছেন।
নগরবাসীর প্রত্যাশা অনুযায়ী পরিচ্ছন্নতা, আলোকায়নের সঙ্গে স্বাস্থ্য ও শিক্ষা খাতের পরিকল্পিত উন্নয়ন নগরীর প্রতিটি সড়কে দৃষ্টিনন্দন ও সবুজায়ন এবং বিলবোর্ডমুক্ত নগর উপহারই তাঁর অন্যতম সফলতা।
তবে সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রামকে নান্দনিক, গ্রিন ও ক্লিন সিটিতে উন্নীত করার তাঁর গৃহীত প্রয়াস পরবর্তী নেতৃত্ব অব্যাহত রাখবেন এমন প্রত্যাশা এই নগর পিতার।
নিউজ৭১/জেএম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে