শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী জিউলি এমকেইজি’র বিরোধী দুর্নীতির অভিযোগ উঠার পর তাকে বাধ্যতামুলক ছুটিতে পাঠিয়েছেন প্রেসিডেন্ট সিরিল রামাপোসা। আজ (৮ জুন) প্রেসিডেন্টের দপ্তর থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট।

সম্প্রতি অবৈধভাবে একটি সার্ভিস প্রভাইডার প্রতিষ্ঠান ডিজিটাল ভাইবস্ নামক প্রতিষ্ঠানকে কাজ পাইয়ে দিতে এবং স্বাস্থ্যমন্ত্রীর সম্পৃক্ততা রয়েছে বলে অভিযোগ উঠে। এরপর গত ৩ জুন কেপটাউনের পার্লামেন্টের সন্নিকটে একটি থানায় স্বাস্থ্যমন্ত্রী জিউলি এমকেইজি’র বিরুদ্ধে দুর্নীতি মামলা দায়ের করেন বিরোধীদল ডিএ’র স্যাডো মন্ত্রী Siviwe Gwarube MP।

দুর্নীতি মামলা দায়ের করেন বিরোধীদল ডিএ’র স্যাডো মন্ত্রী Siviwe Gwarube MP।

দুর্নীতি মামলায় বলা হয়, করোনাকালীন সার্ভিস প্রভাইডার ডিজিটাল ভাইবস্ নামক প্রতিষ্ঠানকে ১৫০ মিলিয়ন রেন্ডের টেন্ডার দেয়া হয়; যেখানে মন্ত্রীর সাবেক পিএস এই প্রতিষ্ঠানের কর্ণধার এবং মন্ত্রীর ঘনিষ্টজন ডিজিটাল ভাইবস প্রতিষ্ঠানের সাথে জড়িত।

মামলা দায়েরের পর থেকে বিরোধীদল ডিএ মন্ত্রীর অপসারণ দাবী করে আসছে। আজ প্রেসিডেন্ট এক প্রজ্ঞাপনের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে সচ্ছ তদন্তের জন্য পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাধ্যতামুলক ছুটিতে পাঠানো হয়।
বর্তমানে ভারপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন ট্যুরিজম মিনিস্টার মামোলুকো কুবায়ি-এঙ্গুবানে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে