প্রকাশ্যে দ্বন্দে ভিপি নূর ও রাশেদ খান; বহিস্কার পাল্টা বহিস্কারের হুমকি; ভেঙ্গে যাচ্ছে অধিকার পরিষদ

0
26
VP Nur Vs Rashed Khan

শাপলা টিভি ডেস্ক:

রাজনৈতিক দল ঘোষণার আগেই আভ্যন্তরীন দ্বন্দে জড়িয়ে পড়লেন ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর। সহকর্মীদের সাথে নিয়ে গড়া ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক রাশেদ খান ও সোহরাবকে অব্যাহতি দিয়ে নতুন দ্বন্দের শুরু।

রাশেদকে অব্যাহতির নোটিশ

গত ২ জুলাই ছাত্র যুব ও প্রবাসী অধিকারের প্যাডে সমন্বয়ক হিসেবে ভিপি নুরুর স্বাক্ষরিত এক নোটিশে ছাত্র অধিকার পরিষদের আহবায়ক রাশেদ খান ও যুগ্ম আহবায়ক সোহরাবকে সাময়িক অব্যাহতি দিয়ে কারণ দর্শাতে না পারলে স্থায়ী বহিস্কারের কথা বলা হয়েছে।

ভিপি নূরের এই নোটিশকে অসাংবিধানিক উল্লেখ করে ভারপ্রাপ্ত আহবায়ক রাশেদ খান পাল্টা বিবৃতি দিয়ে তার অব্যাহতি ঘোষণা জড়িতদের কারণ দর্শাতে ৭ দিনের সময় দেয়া হয়েছে।

রাশেদ খানের পাল্টা বিবৃতি

ভিপি নূর ও রাশেদ খান-ই মুলতঃ ছাত্র অধিকার পরিষদের মূল নেতা। শীর্ষ এই দুই নেতার প্রকাশ্যে দ্বন্দে বিভক্ত হয়ে গেছে নেতাকর্মীরা। একটি সুস্থ ধারার রাজনীতির শ্লোগান দিয়ে সাধারণ ছাত্রদের সহমর্মিতা নিয়ে গড়ে উঠেছিলো ছাত্র অধিকার পরিষদ। কিন্তু তাদের এই গ্রুপি লবিং এখন প্রকাশ্যে রূপ নিয়েছে।

ইতিমধ্যে ভিপি নুর ও রাশেদের পক্ষে বিপক্ষে অনলাইন যুদ্ধ শুরু হয়েছে। কমেন্ট পাল্টা কমেন্টে তাদের উত্তরসূরীরা প্রকাশ্যে বিরোধে যুক্ত হয়ে গেছেন। অনেকেই তাদের আভ্যন্তরীন সাংগঠনিক কথাবার্তার স্ক্রীনশট দিয়ে একে অপরকে ঘায়েল করার চেষ্টা করছেন। এক সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে তাদের মধ্যে বিভিন্ন সময়ে মতপার্থক্য চলে আসছিলো। অর্থনৈতিক লেনদেন, বিভিন্ন কমিটি গঠন সহ নানা বিষয়ে একে অপরের সাথে বনিবনা হচ্ছিলো না। কিন্তু এরকম দ্বন্দ প্রকাশ্যে চলে আসবে, যেখানে দুই দিন আগেও রাশেদ খান পোস্ট দিয়েছিলেন ঐক্যই আমাদের শক্তি!

উল্লেখ্য, ইতিপূর্বে ছাত্র অধিকার পরিষদের আহবায়ক হাসান আল মামুন ঢাবির এক ছাত্রীর সাথে যৌন হয়রানির মামলায় তাকে সহ আরো কয়েকজনকে অব্যাহতি দেয় ভিপি নুর ও রাশেদ খান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে