প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন আজ

নানান আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন । ঢাকা,চট্টগ্রামসহ সারা দেশের আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন এবং সমমনা বিভিন্ন সংগঠন কেক কাটা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, প্রার্থনাসভা, দুস্থদের মাঝে খাবার বিতরণ,গাছের চারা রোপনসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

0
5

    ডেস্ক রিপোর্টঃ     

নানান আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন । ঢাকা,চট্টগ্রামসহ সারা দেশের আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন এবং সমমনা বিভিন্ন সংগঠন কেক কাটা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, প্রার্থনাসভা, দুস্থদের মাঝে খাবার বিতরণ,গাছের চারা রোপনসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে
এদিকে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সারাদেশে ৭৪ হাজার বৃক্ষরোপণ করবে আওয়ামী লীগ।
রোববার (২৭ সেপ্টেম্বর) দলটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
একই সঙ্গে সারাদেশে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায়, বিশেষ করে উপকূলীয় অঞ্চলে বৃক্ষরোপণের মধ্য দিয়ে সবুজ বেষ্টনী গড়ে তুলতে বন ও পরিবেশ উপকমিটির উদ্যোগে আগামী দুই দিনব্যাপী ৭৪ হাজার বৃক্ষরোপণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ঘর আলো করে আসেন আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা । রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকেই প্রত্যক্ষ রাজনীতির সাথে জড়িত হন তিনি। ১৯৬৫ সালে তিনি ঢাকার আজিমপুর বালিকা বিদ্যালয় থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন এবং ১৯৬৭ সালে বকশীবাজারের পূর্বতন ইন্টারমিডিয়েট গভর্নমেন্ট গার্লস কলেজ (বর্তমান বদরুন্নেসা সরকারি মহিলা মহাবিদ্যালয়) থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন । কলেজে পড়ার সময় তিনি কলেজ ছাত্র সংসদের সহসভানেত্রী (ভিপি) পদে নির্বাচিত হন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে সেখান থেকে ১৯৭৩ সালে স্নাতক ডিগ্রি অর্জনকারী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

নিউজ৭১/জেএম/এআরএন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে