প্রশাসনের অভিযান ঠেকাতে পেঁয়াজ বিক্রি বন্ধ রেখেছে আরতদাররা।

0
7

ডেস্ক রিপোর্ট:

চট্টগ্রামের খাতুনগঞ্জে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের অভিযানের জেরে পেঁয়াজ বিক্রি বন্ধ রেখেছে খাতুনগঞ্জের পেঁয়াজের আরতদাররা।

(৭ সেপ্টেম্বর) সোমবার সকাল থেকে পেঁয়াজ বিক্রি বন্ধ রেখে বিক্ষোভ করেছে খাতুনগঞ্জের পেঁয়াজের আরতদাররা।

তাদের দাবি আমদানিকারকদের উপই নির্ভর হতে হয় তাদের। সেখানে অভিযান না করে শুধু খাতুনগঞ্জে অভিযান চালিয়ে মোটা অংকের টাকা জরিমানা করা অযৌক্তিক। অভিযান বন্ধ না করা পর্যন্ত আরতদাররা পেঁয়াজ বিক্রি বন্ধ রাখবে বলে জানান তারা।

দেশে চাহিদার বিপরীতে পর্যাপ্ত পেঁয়াজ থাকলেও লাগামহীন ঘোড়ার মত দাম বাড়িয়ে যাচ্ছিলেন এই পেঁয়াজের আরতদাররা।

প্রশাসন বলছে,নিয়ম না মেনে এবং ক্রয় স্লিপ না রেখে বেশি দামে পেঁয়াজ বিক্রেতাদের কোন ছাড় নেই। স্লিপ না রেখে দাম বৃদ্ধি করছে তারা।

দেশের সব চেয়ে বড় পাইকারি ভোগ্যপন্যের বাজার চট্টগ্রামের খাতুনগঞ্জ বাজার।তবে প্রায় এই বাজারে দেখা যায় পন্যের দাম বাড়িয়ে বাজার অস্থিশীল করে তোলার পাঁয়তার। গত কিছুদিন ধরে পেঁয়াজ নিয়ে চলছে কারসাজি।১৫ -২০ টাকা কেজি প্রতি পেঁয়াজে দাম বাড়ানো হয়েছে লাফিয়ে লাফিয়ে। লাগামহীন এই পেঁয়াজের দামে লাগাম টানতেই প্রশাসন অভিযান শুরু করেন।

গত (৬ সেপ্টেম্বর) রোববার পর্যন্ত জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পেঁয়াজের আরতে অভিযান চালিয়ে প্রায় লক্ষ টাকা জরিমানা করেন ১০ আরতদার কে।যারা বিভিন্ন কারসাজিতে পেঁয়াজের দাম বৃদ্ধি করে আসছিলেন।

অভিযান হওয়ার কথা শুনেই তারা অভিযান ঠেকাতে পেঁয়াজের আড়ত বন্ধ করে সকাল থেকে বিক্ষোভ করেন এই পেঁয়াজের আরতদাররা।

নিউজ৭১/জেএম/এআরএন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে