প্রায় ৫শত মুসল্লির জুমআ আদায়ঃ সেইফ বাংলাদেশী ও জোহানেসবার্গ ইসলামিক সেন্টার একসাথে কাজ করতে আগ্রহী

0
219

শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ নগরীর বাংলাদেশী অধ্যুষিত এলাকায় নবপ্রতিষ্ঠিত স্মল স্ট্রিট জামে মসজিদে আজ প্রায় ৫শত মুসল্লি জুম’আ নামায আদায় করেছেন। সুশৃঙ্খল পরিবেশ ও সুপরিসর জায়গায় বিপুল সংখ্যক মুসল্লি একসাথে নামায আদায় করতে পেরে প্রবাসীদের মাঝে অন্য আনন্দ ও দ্বীনি আমেজের সৃষ্টি হয়।

বিপুল সংখ্যক স্থানীয় মুসল্লি ছাড়াও বাংলাদেশ কমিউনিটি ও হাইকমিশনের ব্যক্তিবর্গ নবপ্রতিষ্ঠিত এই মসজিদে নামায আদায় করেন। জুম’আ নামায পরবর্তী এক সংক্ষিপ্ত বৈঠকে কমিউনিটির ধর্মীয় কার্যক্রম নিয়ে ব্যাপক আলোচনা হয়।

আলোচনায় অংশগ্রহণ করে বিভিন্ন পরামর্শ প্রদান করেন বাংলাদেশ হাইকমিশনের থার্ড সেক্রেটারী কামরুল ইসলাম, মসজিদের স্থান ওয়াকফকারী মি. বাবু কারিম, মসজিদের অন্যতম উদ্যোক্তা বিশিষ্ট কমিউনিটি নেতা আমজাদ হোসেন চয়ন, মসজিদের ইমাম ও খতিব হাফেজ জুনাইদ আল হাবীব, কমিউনিটি নেতা আসাদ কামাল চঞ্চল, নুরুল আলম খোকন, আব্দুস শহীদ, আব্দুল কাইয়ুম, সেইফ বাংলাদেশী সংগঠনের প্রতিনিধিবৃন্দ যথাক্রমে নোমান মাহমুদ, নুরুল আলম, মোহাম্মদ হিমেল, জোহানেসবার্গ ইসলামিক সেন্টার কর্মকর্তা মিজানুর রহমান, মোস্তাফিজুর রহমান পিন্টু, মোহাম্মদ হাছান, রাসেল মিজি প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশন কর্মকর্তা রাজিব হোসেন, আলমগীর হোসেন ও মিডিয়াকর্মী শরীফ উদ্দিন।

বৈঠকে দক্ষিণ আফ্রিকায় প্রবাসীদের কল্যাণে এবং বিভিন্ন সময়ে ধর্মীয় কার্যক্রম একসাথে করতে সেইফ বাংলাদেশী সংগঠন ও জোহানেসবার্গ ইসলামিক সেন্টারের নেতৃবৃন্দ ঐক্যমত পোষণ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে