ফোন করলেই হাজির হবে এ্যাম্বুলেন্স

0
12

ডেস্ক রিপোর্ট:

দেশে প্রথমবারের মতো থানার মাধ্যমে বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা নিয়ে জনগনের দৌড়গোড়ায় সিএমপির কোতোয়ালী থানার এ্যাম্বুলেন্স সার্ভিস।
গত (০৫ সেপ্টেম্বর) কোতোয়ালী থানার নবনির্মিত গেইট ও হ্যালো এ্যাম্বুলেন্স সার্ভিস এর আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম।
এসময় তিনি বলেন, জন্ম থেকে বড় হয়ে উঠার সঙ্গে সঙ্গে পুলিশ সম্পর্কে নেতিবাচক যে ধারণা তৈরি হয়েই আছে, এই ধারণা থেকে যদি কিছুমাত্র কমানো যায়,- এই চিন্তা থেকে করোনাকালে আমাদের মানবিক কার্যক্রম। আমরা করোনাকালকে বেছে নিয়েছিলাম এই দূরত্ব কমানোর একটি সুযোগ হিসেবে।কাজ করতে গিয়ে সিএমপি সহ সারাদেশে অনেক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আমিও আক্রান্ত হয়েছিলাম। আল্লাহর রহমতে আমরা বেশিরভাগ সদস্যই সুস্থ হয়েছি। নগরবাসীও অনেকেই আক্রান্ত হয়েছেন। প্রথমদিকে যে অব্যবস্থাপনা ছিল সার্বিকভাবে সরকারের নজরে আসার পর একটি সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে ইতোমধ্যেই সমস্যাগুলো অনেকাংশে লাঘব হয়েছে। আমাদের ভালো কাজের মাধ্যমে পুলিশ সম্পর্কে নেতিবাচক ধারণা যদি দূর হয়ে যায় সেটিই একজন অফিসার হিসেবে আমার প্রাপ্য, আমার কাম্য।’
‘হ্যালো এ্যাম্বুলেন্স ‘ সেবা সম্পর্কে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন,’ হ্যালো এ্যাম্বুলেন্স ‘ বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা প্রদান করবে।০১৭৬৯৬৯৫৬৬৫, ০৩১৬১৯৯২২ নাম্বারে ফোন করলে এম্বুল্যান্সই বাসায় পৌঁছে যাবে। হাসপাতালে পৌঁছে দিবে বিনামূল্যে।আপাতত এই সেবা কোতোয়ালী থানা এলাকাতেই পাওয়া যাবে।করোনাজয়ী এক মা কোতোয়ালী থানা এলাকার মানুষের জন্য এই উপহার দিয়েছেন।’
‘হ্যালো এ্যাম্বুলেন্স’ ও গেইট উদ্বোধনের পাশাপাশি সিএমপি কমিশনারের করোনা জয় এবং বিদায় উপলক্ষে সংবর্ধনা প্রদান করে কোতোয়ালী থানা। এছাড়া পুলিশের কার্যক্রমকে সহযোগিতার জন্য অনিতা চৌধুরী এবং প্রণত মিত্র কেও সংবর্ধিত করা হয় এবং পুলিশ কমিশনারের করোনাজয় নিয়ে বিশেষ ডকুমেন্টারি দেখানো হয়।
এসময় অনুষ্ঠানে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন, পিপিএম-সেবা এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব এস এম মোস্তাক আহমেদ খান, বিপিএম, পিপিএম(বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার(সদর) জনাব আমির জাফর সহ পুলিশের অন্যান্য ঊর্ধবতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজ৭১/জেএম/এআরএন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে