বছরব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী কর্মসূচী ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা জাতীয় কমিটি

0
221

শাপলা টিভি রিপোর্টঃ
বাংলাদেশের স্বাধীনতার ৫০বছর পুর্তিতে দক্ষিণ আফ্রিকা প্রবাসীদের উদ্যোগে সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটি গঠন করা হয়েছে।

গতকাল (২২ মার্চ) সন্ধ্যায় জোহানেসবার্গ শহরের মেফেয়ারের স্ট্যাটাস রেস্টুরেন্টে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দক্ষিণ আফ্রিকা জাতীয় কমিটির লগো উন্মোচন, কমিটি গঠন ও কর্মসূচী ঘোষণা করা হয়।

সাংবাদিক নুরুল আলমের পরিচালনায় সুচিত অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন সাহেদ চৌধুরী। সম্মিলিত কন্ঠে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার জাতীয় সঙ্গীতের পর সম্মিলিতভাবে লগো উন্মোচন করা হয়। অনুষ্ঠানের উদ্দেশ্য ও লক্ষ্য উপস্থাপন করে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুব সংগঠক নোমান মাহমুদ।

পরে ৬১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের নামের তালিকা পাঠ করেন প্রবাসী সাংবাদিক এসএইচ মুহাম্মদ মোশাররফ।
উপদেষ্টা পরিষদের পর দক্ষিণ আফ্রিকার প্রবীণ প্রবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী আবু তাহেরকে আহবায়ক, প্রবীণ ব্যবসায়ী আমজাদ হোসেন চয়নকে সিনিয়র যুগ্ম আহবায়ক, যুব সংগঠক এসএইচ মুহাম্মদ মোশাররফকে যুগ্ম আহবায়ক ও উপ-কমিটির সমন্বয়ক, যুবসংগঠক নোমান মাহমুদকে সদস্য সচিব ও সাংবাদিক নুরুল আলমকে ১ম যুগ্ম সদস্য সচিব করে ৭১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করেন কমিউনিটি নেতা নজরুল ইসলাম সবুজ বাঙালী। পরে বছরব্যাপী কর্মসূচী সকলের সামনে উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানের সার্বিক বিষয়ে বক্তব্য রাখেন প্রবীণ কমিউনিটি নেতা ও বীর মুক্তিযোদ্ধা মেরাজ মিয়া, দক্ষিণ আফ্রিকা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু নাছের হাজারী, জোহানেসবার্গ সিটি’র স্পোর্টস ইনচার্জ ফরিদ লুনাথ, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ইব্রাহিম সোহাগ, দক্ষিণ আফ্রিকা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ হাছান, যুব সংগঠক শাহজাহান ফিরোজ প্রমূখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ আফ্রিকা জাতীয় কমিটির যুগ্ম আহবায়ক বাদল মৃধা, যুগ্ম আহবায়ক সালাউদ্দিন মৃধা, যুগ্ম সদস্য সচিববৃন্দের মধ্যে ওমর ফারুক, আব্দুল মুনিম মুন্না, মোহাম্মদ হিমেল, ওমর শরীফ খান, মুরাদ খান, কাজী জুয়েল, রাজিব সারোয়ার, দেলোয়ার হোসেন রনি, রাসেল মিজি, নির্বাহী সদস্য আনাছ ইসলাম, হাজী মোস্তফা, দীন মোহাম্মদ রুবেল প্রমূখ।
অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন জাতীয় কমিটির নবনির্বাচিত আহবায়ক আবু তাহের। অনুষ্ঠান শেষে এক নৈশ ভোজের আয়োজন করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে