ভারতীয় ডেল্টা’র কারণে ঘাউটেংয়ে সংক্রমণ বাড়ছে- সাবির মাঝি; কঠোর হতে যাচ্ছে লকডাউন

0
365
Vaccinilogist Sabir Madhi

শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকায় করোনা ৩য় ঢেউয়ে সবচেয়ে বেশি লন্ডভন্ড জনবহুল ঘাউটেং প্রদেশ। ভ্যাকসিনোলজিস্ট অধ্যাপক শাবির মাঝির মতে, ভারতীয় ডেল্টা ভেরিয়েন্টের কারণে ঘাউটেং প্রদেশে দ্রুতই ছড়াচ্ছে সংক্রমন।
মাঝি বলেন, ভারতে প্রথম আবিষ্কৃত ডেল্টা রূপটি অনেক বেশি সংক্রমণযোগ্য। ঘাউটেংয়ের এক তৃতীয়াংশ লোক নতুন এই করোনা ভেরিয়েন্টে আক্রান্ত হবে; যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।

ভ্যাকসিনোলোজিস্ট শাবির মাঝি আজ স্থানীয় মিডিয়ার সাথে এক সাক্ষাৎকারে জানান,
“যে ব্যক্তিরা পূর্বে সংক্রামিত হয়েছিল, তারা এখনও পুনরায় সংক্রামিত হওয়ার জন্য সংবেদনশীল; বিশেষত যখন একটি নতুন রূপ দেখা যায় যা তুলনামূলকভাবে শক্তিশালী হয়, তবে সবাইকে এই ভ্যারিয়েন্টের ব্যাপারে নিজেকে সুরক্ষা রাখাটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

‍”অতীতের সংক্রমনের চেয়ে বর্তমান এই সংক্রমণ মারাত্মক আকার ধারণ করতে পারে যদি আপনি নিজেকে সুরক্ষা না রাখতে পারেন এবং আমি মনেকরি আগামী সপ্তাহে এনএইআইডি থেকে আমরা অনেক বেশি সনাক্তের রিপোর্ট পেতে পারি।”

President Ramaphosa

বিশেষজ্ঞদের আশঙ্কা, উদ্বেগ ও উৎকন্ঠা বেড়েই চলছে। ৩য় ঢেউয়ে বিপর্যস্ত ঘাউটেং প্রভিন্স সহ দেশকে সুরক্ষায় রাখতে আগামী সপ্তাহ থেকে কঠোর লকডাউনের চিন্তা করছে সরকার। এরই লক্ষ্যে আগামীকাল ন্যাশনাল করোনা কমান্ড কাউন্সিলের বৈঠক পরবর্তী সময়ে প্রেসিডেন্ট রামাপোসা জাতির উদ্দেশ্যে নতুন দিক নির্দেশনামুলক ভাষণ দিবেন বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে