রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বিজ্ঞপ্তি

0
16

স্টেশন মাস্টারদের গ্রেড বিন্যাস ও বেতন বৈষম্য বাস্তবায়ন করা ও নিয়োগ বিধি/২০২০ সংশোধন করে অনিয়ম ও বৈষম্য দূর করার পদক্ষেপ গ্রহণ করে, স্টেশন মাস্টারদের ন্যায্য দাবি আদায়ে সকল স্টেশন মাস্টারদের অতীতের সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে এগিয়ে আসতে হবে। অন্যথায় আগামী ক’দিনের মধ্যে সংবাদ সম্মেলন, মানববন্ধন, স্মারকলিপি প্রদানসহ বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. দিদার হোসেন।

গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. দিদার হোসেন এ আহ্বান জানান।

তিনি বলেন, যারা রেল প্রশাসনকে ভুল বুঝিয়ে ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে সুপ্রিম কোর্টে রায় বাস্তবায়নে বাধাগ্রস্ত করছে তাদের চিহ্নিত করতে হবে। আর যারা স্টেশন মাস্টার কর্মচারীদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে সংগঠনের নেতৃত্বকে প্রশ্নের সম্মুখীন করে তাদেরকেও প্রতিহত করা হবে। স্টেশন মাস্টার কর্মচারী ইউনিয়ন একটি রেজিস্ট্রার্ড সংগঠন ও এর গঠনতন্ত্রের ধারাকে অমান্য করে সংগঠনের যে কোন সিদ্ধান্ত সাধারণ নেতাকর্মীরা মেনে নেবে না। অবিলম্বে সকলকে সংগঠনের গঠনতন্ত্র মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার জন্য ঐক্যবদ্ধ থাকতে হবে।’

সমাবেশ শেষে বিকাল ৩টায় সংগঠনের চট্টগ্রাম বিভাগের গত ২০ জানুয়ারি নবগঠিত আহ্বায়ক কমিটি ১৫ সদস্যের আহ্বায়ক কমিটির উদ্যোগে চট্টগ্রাম স্টেশনের ভিআইপি বিশ্রামাগারে এক সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম স্টেশন মাস্টার জাফর আলম। সভায় সর্বসম্মতিক্রমে এসএস ষোলশহর মো. জাফর উল্লাহ মজুমদারকে সভাপতি, এসএম জানালি হাট এস.এস আবদুস সালাম ভূইয়াকে সাধারণ সম্পাদক, পিএস এম মো. শরিফুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট ২০২১-২০২২ সনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

স্টেশন মাস্টার গ্রেড-৩ ষোলশহর মো. জাফর উল্ল্যাহ মজুমদার এর সভাপতিত্বে চট্টগ্রাম স্টেশনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় রেল শ্রমিকলীগের নেতা ইঞ্জিনিয়ার নাজিম উদ্দিন আজমল, এসএম গ্রেড-১ চট্টগ্রাম মো. জাফর আলম, এসএম গ্রেড-১ লাকসাম মো. শাহাবুদ্দিন, এসএম ক্যান্টনমেন্ট মো. ফকরুল আলম পারভেজ, এসএম জান আলী হাট মো. আব্দুস সালাম ভূঁইয়া, এসএম হাসানপুর মোহাম্মদ হারুন, এসএম চট্টগ্রাম মো. শফিকুল ইসলাম, এসএম পাহাড়তলী মো. আবু জাফর মজুমদার, এসএম এস আর ভি মো. আবু হানিফ, এসএম হাজীগঞ্জ মো. মারুফ, সিএসএম চট্টগ্রাম মো. রশিদুল আলম, সিএসএম পাহাড়তলী মো. লোকমান খাঁন, স্টেশন মাস্টার গ্রেড-১ চট্টগ্রাম (অব.) মো. মাহবুবুর রহমান, সিএসএম চট্টগ্রাম জংশন মো. মুজিবুর রহমান, এসএম-৪ সাইফুল ইসলাম, শামছুজ্জামান বাপ্পি, মাঈনুদ্দিন মামুন, শরিফুল ইসলাম, একেএম শফিকুল ইসলাম পলাশ, তন্ময় চৌধুরী, মোতাহের হোসেন, মোকতার আহমেদ, লোকমান হোসেন, আতিকুল ইসলাম, এএসএম মো. রাকিবুল ইসলাম, আর্শেল মোহন, মো. শফিকুর রহমান রনি, মো. সাজ্জাদ হোসেন, শামছুন নাহার, কর্মচারী আজিজুল্লাহ আজাদ, বাপ্পী দাশ, জসিমসহ সংগঠনের শতাধিক সদস্যবৃন্দ। সমাবেশ শেষে বিকাল ৩টায় সংগঠনের চট্টগ্রাম বিভাগের গত ২০ জানুয়ারি নবগঠিত আহ্বায়ক কমিটি ১৫ সদস্যের আহ্বায়ক কমিটির উদ্যোগে চট্টগ্রাম স্টেশনের ভিআইপি বিশ্রামাগারে এক সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম স্টেশন মাস্টার জাফর আলম। সভায় সর্বসম্মতিক্রমে এসএস ষোলশহর মো. জাফর উল্লাহ মজুমদারকে সভাপতি, এসএম জানালি হাট এস.এস আবদুস সালাম ভূইয়াকে সম্পাদক, পিএস এম মো. শরিফুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট ২০২১-২০২২ সনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে