Children vaccination in SA

শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকায় ভ্যাকসিনের ক্ষেত্রে নতুন দিগন্তের সুচনা করেছে আজ। বিশ্বের ৫টি দেশের ৬ মাস থেকে ১৭ বছরের ১৪ হাজার শিশুদের মধ্যে কভিড ভ্যাকসিন ট্রায়াল হিসেবে দক্ষিণ আফ্রিকা আজ দুই শিশুকে টিকা দিয়েছে।

রাজধানী প্রিটোরিয়ার সেফাকো মাগাথো ইউনিভার্সিতে দুই শিশুর হাতে চীনের তৈরি সিনোভ্যাকে ট্রায়াল করা হয়। পর্যায়ক্রমে দক্ষিণ আফ্রিকার ২ হাজার শিশুর মাঝে ভ্যাকসিনের ট্রায়াল করা হবে। বিশেষজ্ঞরা জানিয়েছেন, বড়ধরণের কোন সমস্যা না হলে আগামী বছরের ১ম থেকে শিশুদের মাঝে করোনা ভ্যাকসিন সহজলভ্য হয়ে উঠবে।

এদিকে, দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে ডিজিটাল ভ্যাকসিন সার্টিফিকেট
দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী ড. জো পাহলা জানিয়েছেন, কভিড ভ্যাকসিন রোল-আউট প্রোগ্রামের আওতায় ভ্যাকসিন গ্রহীতাদের জন্য অনলাইনে ডিজিটাল ভ্যাকসিন সার্টিফিকেট প্রদান করতে যাচ্ছে হেলথ্ ডিপার্টমেন্ট।
তিনি গতকাল এক ব্রিফিংয়ে জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শে ডিজিটাল সার্টিফিকেট ইস্যু করবে সাউথ আফ্রিকা। ভুয়া সার্টিফিকেট ঠেকাতে নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে সম্পুর্ণ ভ্যাকসিন গ্রহীতারা অনলাইনে এই সার্টিফিকেট পাবেন এবং প্রিন্ট করতে পারবেন। ফলে যে কেউ মোবাইলে নির্দিষ্ট কোন কোড ব্যবহার করে এই সার্টিফিকেট ডাউনলোড করতে পারবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে