শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে চট্টগ্রামে শোক দিবস পালিত

0
29

ডেস্ক রিপোর্ট

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

গতকাল বিকেলে চট্টগ্রামের কাজীর দেউড়ির ভিআইপি ব্যাঙ্কুয়েট হলে জাতীয় শোক দিবসের অনুষ্ঠান আয়োজন করা হয় । সংগঠনের চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি আব্দুল্লাহ আল মামুন নিশাতের সভাপতি উক্ত শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মরহুম জহুর আহমেদ চৌধুরীর ছেলে রাজু ।

প্রধান অতিথির বক্তব্যে বাগমনিরাম ওয়ার্ড এর চার বারের নির্বাচিত কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন জাতীকে নেতৃত্বশূন্য করতে ৭৫ এর এর ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে একাত্তরের পরাজিত শক্তি । ছোট্ট শিশু রাসেল কেও সেদিন হায়েনার দল ছাড় দেয়নি । তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করলে বাংলাদেশ থেকে আওয়ামী লীগের নাম মুছে দিতে পারবে , কিন্তু সময়ের পরিক্রমায় তাদের এই ভাবনা ভুল প্রমাণিত হয়েছে । গণতন্ত্রের মানস কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে । বাংলাদেশ ও গণতন্ত্রের অতন্দ্র প্রহরী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে ষড়যন্ত্রকারীদের চক্রান্ত সম্পর্কে সবাইকে সজাগ থাকতে হবে ।

সভাপতির বক্তব্যে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদচট্টগ্রাম মহানগরের সভাপতি আব্দুল্লাহ আল মামুন নিশাত বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে সপরিবারে হত্যা করে হত্যাকারীরা দম্ভোক্তি করেছিল কেউ তাদের বিচার করতে পারবে না । কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী, স্বাধীনতার অতন্দ্র প্রহরী শেখ হাসিনা সেই সব কুখ্যাত খুনীদের বিচার করে দেখিয়েছেন আইনের উর্ধ্বে কেউ নয় । আইনের শাসন প্রতিষ্ঠায় এবং দেশ ও জাতির সার্বিক উন্নয়নের জন্য শেখ হাসিনার বিকল্প নেই । আমার দৃঢ়বিশ্বাস ৭১ এবং ৭৫ এর পরাজিত শক্তির দোসরদের সকল ষড়যন্ত্র রুখে দিয়ে দেশকে আরো সমৃদ্ধ ও আধুনিকায়নের দিকে এগিয়ে নিয়ে যাবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

উক্ত শোক দিবসের অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক এতিম শিশুদের মাঝে খাবার ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয় । অনুষ্ঠানে সংগঠনের অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ চট্টগ্রাম মহানগর সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের রুবেল, হাসান রুবেল, অপু, অমি, নিউটন দত্ত, জসিম উদ্দিন প্রমূখ।

নিউজ৭১/এআরএন

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে