শ্বাসরুদ্ধ ও গুলি করে ৩ দিনে দক্ষিণ আফ্রিকায় তিন বাংলাদেশীকে হত্যা: কমিউনিটিতে আতঙ্ক

0
252
Bangladeshi Killing in SA

শাপলা টিভি রিপোর্টঃ
দক্ষিণ আফ্রিকা তিন প্রদেশে গত তিন দিনে ৩ বাংলাদেশীকে হত্যা করেছে স্থানীয় সন্ত্রাসীরা। এদের মধ্যে দুইজনকে শ্বাসরুদ্ধ করে দুই জন এবং অপরজনকে গুলি করে হত্যা করা হয়।
গত ৭ সেপ্টেম্বর ভোরে দোকানের মাল ক্রয় করার উদ্দেশ্যে নর্থওয়েস্ট প্রদেশের ক্লাসডর্প যাবার পথে গাড়ি থামিয়ে গুলি করে আব্দুল আহাদকে হত্যা করে ডাকাতরা। এসময় তার কাছ থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ নিয়ে পালিয়ে যায় ডাকাত দল। নিহত আব্দুল আহাদের দেশের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষীপাশা ইউনিয়নে।

একই দিন সকালে লিম্পোপু প্রদেশে নিজ দোকানের ভেতরে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয় প্রবীন বাংলাদেশী ব্যবসায়ী শফিকুল ইসলামকে। ঘাতকরা মাল ক্রয়ের উদ্দেশ্যে শফিকুলের দোকানে ঢুকে পেছন দিক থেকে তাকে ঝাপটে ধরে মুখে সেলো ট্যাপ পেছিয়ে দেয়। ঘাতকরা ক্যাশ কাউন্টার থেকে নগদ অর্থ নিয়ে পালিয়ে যাবার পর স্থানীয়রা শফিকুল ইসলামকে মৃত দেখতে পায়। নিহত শফিকুল ইসলামের বাড়ি নোয়াখালী জেলার সেনবাগ উপজেলায়।

এদিকে, গতকাল ১০ সেপ্টেম্বর ইস্টার্ণকেপ প্রদেশের মাটাটিয়াল এলাকায় নুরে আলম ভুট্টু নামে অপর বাংলাদেশী ব্যবসায়ীকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে। স্থানীয় সন্ত্রাসীরা দোকানে ঢুকে কোন কিছু বুঝে উঠার আগেই ভুট্টুকে গলা চেপে ধরে মারপিট শুরু করে। এরপর তাকে ১০০ কেজি ওজনে দুই বস্তা দিয়ে চাপা দিয়ে নগদ অর্থ নিয়ে পালিয়ে যায়। এই ঘটনায় স্থানীয়দের সহযোগিতায় তাৎক্ষনিক তিন ঘাতককে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।
নিহত নুরে আলম ভুট্টুর দেশের বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলায় বলে জানা গেছে।

সাম্প্রতিক হত্যাকান্ডে বাংলাদেশী কমিউনিটিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিশেষকরে, একা দোকান পরিচালনাকারী বাংলাদেশী ব্যবসায়ীরা ভয় ও আতঙ্কে বিভিন্ন এলাকায় বসবাস করে আসছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে