সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে দক্ষিণ আফ্রিকায় প্রবাসীদের মানববন্ধন অনুষ্ঠিত

0
63

শাপলা টিভি রিপোর্টঃ
বাংলাদেশ সচিবালয়ে নির্যাতনের পর ষড়যন্ত্রমুলক মামলায় গ্রেফতার প্রথম আলোর জৈষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে এবং বিভিন্ন সময়ে সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে দক্ষিণ আফ্রিকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৯ মে) জোহানেসবার্গ সিটির স্মল স্ট্রীটে দক্ষিণ আফ্রিকায় কর্মরত সাংবাদিক ও দেশপ্রেমিক প্রবাসীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন প্রবাসী কমিউনিটি নেতা নজরুল ইসলাম সবুজ।

যমুনা টেলিভিশন দক্ষিণ আফ্রিকা প্রতিনিধি নুরুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সেইফ বাংলাদেশী সংগঠনের ওয়ার্কিং কমিটির সিনিয়র সদস্য মোহাম্মদ জুনাইদ, অনলাইন চ্যানেল শাপলা টিভির প্রধান নির্বাহী নোমান মাহমুদ, যুবনেতা মুরাদ খাঁন, আনোয়ার হোসেন সুজন প্রমূখ।

মানববন্ধনে বিপুল সংখ্যক প্রবাসীরা অংশগ্রহণ করেন এবং রোজিনা ইসলামের দ্রুত মুক্তি দাবী করেন। বক্তারা বলেন, সচিবালয়ে শুধু রোজিনা ইসলামের গলা চেপে ধরা হয় নি, ন্যাক্কারজনক এই ঘটনার মাধ্যমে বাংলাদেশের স্বাধীন গণমাধ্যমের কন্ঠ চেপে ধরা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রনালয়ের বিভিন্ন দুর্নীতির রিপোর্ট প্রকাশ করায় রোজিনাকে নির্যাতন ও গ্রেফতার করায় প্রমাণ হয় বাংলাদেশে গণমাধ্যমের স্বাধীনতা নেই।

বক্তারা অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী জানান। বাংলাদেশের সকল সাংবাদিক তথা গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা জোরদার এবং বিভিন্ন সময়ে সাংবাদিকদের নির্যাতন ও হয়রানি বন্ধের দাবী জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে