সেবা সংস্থা সমূহের সমন্বয়হীনতায় উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে দীর্ঘসুত্রিতা ,মেয়র

0
26

ডেস্ক রিপোর্ট ॥ চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে ম্মুক্ত মঞ্চের উদ্বোধন করা হয়েছে। সকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন। এসময় মেয়র বলেন নগরের সেবা সংস্থা সমূহের সমন্বয়হীনতার কারণে অনেক প্রকল্প বাস্তবায়নে দীর্ঘসুত্রিতা হচ্ছে। এরপরও চসিকের পরিকল্পনাসমূহ বাস্তবায়নের ফলে বতর্মানে নগরবাসি প্রাণ খুলে নিশ্বাস নিতে পারছে, ঘটেছে সবুজের সমারোহ।
মেয়র নাছির বলেন ,নগরীতে সবুজায়নের জন্য স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করেছি। নগরবাসী এখন নিরাপদ ও স্বাচ্ছন্দে রাস্তায় চলাফেরা ও নির্মল বিনোদন খুঁজে পেয়েছে জানিয়ে মেয়র বলেন, প্রকৃতপক্ষে প্রাকৃতিক পরিবেশ সমৃদ্ধ এ ধরনের শহর পৃথিবীতে বিরল। চট্টগ্রামকে পরিবেশ বান্ধব বিশ্বমানের বন্দর নগরী গড়ে তোলার প্রয়াস চালিয়েছি। তিনি তার এ ভিশন বাস্তবায়নে নগরবাসী সহযোগিতা করায় ধন্যবাদ জ্ঞাপণ করে বলেন নগরবাসী এখন নির্মল ও দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্রের সন্ধান পাবে।
চসিকের অর্থায়নে ৩ কোটি ৯৮ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে এই প্রকল্পে রয়েছে আউটার স্টেডিয়ামের অভ্যন্তরে মাঠের চারদিকে ড্রেনসহ ওয়ার্কওয়ে নির্মাণ, মুক্তমঞ্চ নির্মাণ ও মাঠের সবুজায়নসহ আধুনিকায়ন এবং সাইফুদ্দিন খালেদ সড়ক থেকে নেভাল অ্যাভিনিউ পর্যন্ত সড়ক নির্মাণকাজ । এ ছাড়াও রয়েছে আলোকায়ন ব্যবস্থা, মাঠের চারদিকে ফুট প্রশস্ত ওয়ার্কওয়ে, মাঠে উন্নতমানের ঘাস লাগানো, বাচ্চাদের খেলাধুলা এবং প্রতিবন্ধীদের হাটার সুব্যবস্থা। কাজের সুবিধার্থে তিন লটে এ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এসময় কাউন্সিলর গিয়াস উদ্দিন, শৈবাল দাস সুমন,সলিমুল্লাহ বাচ্চু,প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রকৌশলী মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়বসহ অন্যরা উপস্থিত ছিলেন।
নিউজ৭১/জেএম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে