EFF-Twitter-@MpumalangaEff

শাপলা টিভি রিপোর্টঃ
সোয়াজিল্যান্ডে চলছে সরকার বিরোধী তুমুল আন্দোলন। জ্বালা, পুড়াও, ভাঙচুর আর লুটপাটে লন্ডভন্ড গোটা দেশ। উত্তাল এই আন্দোলন ঠেকাতে সরকার দুই দিন থেকে কারফিউ জারী করেছে।

চলমান আন্দোলনে হাজার হাজার ব্যবসা প্রতিষ্ঠান, ঘর-বাড়ি, পেট্রোল পাম্প সহ খাদ্য সাপ্লাই প্রতিষ্ঠানগুলোতে হামলা হয়েছে। বর্তমানে দেশটিতে খাদ্য, পানীয় সহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের সংকট দেখা দিয়েছে।
এমতাবস্থায় শত শত লোক বর্ডার জাম্প দিয়ে দক্ষিণ আফ্রিকায় ঢুকছে বলে বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশ পেয়েছে। নিরাপদ জীবন ও খাদ্যের জন্য এসব মানুষ দক্ষিণ আফ্রিকায় আসছে।

চলমান সরকার বিরোধী আন্দোলনে ক্ষতিগ্রস্থ সোয়াজি নাগরিকদের প্রতি সহমর্মিতা জানিয়েছে দক্ষিণ আফ্রিকার অন্যতম বিরোধীদল ইকোনোমিক ফ্রিডম ফাইটার (ইএফএফ)। তারা আজ পুমালাঙ্গা প্রদেশের মানাঙ্গা বর্ডার গেইটে আজ এক মানববন্ধন করে সোয়াজিল্যান্ডের ক্ষতিগ্রস্থ মানুষদেরকে দক্ষিণ আফ্রিকায় ঢুকতে বর্ডার খুলে দেয়ার দাবী জানান।

ইএফএফ নেতা বান্ডি সংগোয়ি বলেন, আমরা সোয়াজিল্যান্ডের অবস্থা অবগত। তাদের রাজা জনগনকে দমাতে কি করছে তা আমরা অনুধাবন করছি। সোয়াজিল্যান্ডে ৭৬% এর উপরে মানুষ বেকার। তারা কর্মহীন। তার এখন মানবেতর জীবন যাপন করছে। অনতিবিলম্বে বর্ডার খুলে দিয়ে তাদের প্রতি সহমর্মিতা জানানো উচিত।

অবরুদ্ধ শতাধিক বাংলাদেশী পরিবার; শঙ্কিত কয়েক হাজার প্রবাসী; হাইকমিশনের ভূমিকা কি? (আসছে আগামীকাল)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে