• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
শহীদ জিয়ার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কেপটাউনে বিএনপির আলোচনা ও দোয়া মাহফিল কোয়ালিশন সরকার গঠন নিয়ে বেকায়দায় এএনসি; প্রতিবাদ ও বিক্ষোভ সাবেক সেনা ও পুলিশ প্রধান আজিজ-বেনজীরের গ্রেফতার চায় এবি পার্টি দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব গণতন্ত্রের সৌন্দর্য্য ও নেলসন ম্যান্ডলার দেশ সাউথ আফ্রিকা নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা সর্বোচ্চ আদালতের রায়ঃ নির্বাচনে অংশ নিতে পারবেন না দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট জুমা কেন নেই সাইফুদ্দিন? সমালোচনায় ভাসছে সোস্যাল মিডিয়া; লিপু বললেন- সাইফুদ্দিন আমাদের নজরেই আছে কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত
প্রবাসী খবরঃ
দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত হৃ দ রো গে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপে প্রবাসীর মৃ ত্যু দক্ষিণ আফ্রিকাস্থ হাইকমিশনে বাক্সবন্ধি মেশিন; তিন বছরেও চালু হয় নি ই-পাসপোর্ট দক্ষিণ আফ্রিকা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় নেতা আব্দুল হাই’কে সংবর্ধনা চলতি মাসেই বাংলাদেশে ফ্লাইট চালু করছে ইথিওপিয়ান এয়ারলাইন্স ও এয়ার চায়না ভূতের অস্তিত্ব আছে কি? ধর্ম এবং বিজ্ঞান কী বলে যে ব্রাউজার ল্যাপটপের ব্যাটারি লাইফ বাড়াবে ৫০ শতাংশ

যে ব্রাউজার ল্যাপটপের ব্যাটারি লাইফ বাড়াবে ৫০ শতাংশ

Reporter Name / ৯৭৬ Time View
Update : মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮

নিজেদের ব্রাউজারে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) চালু করার পর নতুন এক পাওয়ার সেভিং ফিচার যুক্ত করেছে অপেরা। এই ফিচার ল্যাপটপের ব্যাটারি লাইফ ৫০ শতাংশ পর্যন্ত বাড়াবে বলে দাবি সংশ্লিষ্টদের।

এক ব্লগ পোস্টে অপেরা কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন ফিচারটি হার্ডওয়্যারের উপর ভিত্তি করে ল্যাপটপের ব্যাটারি লাইফ শেষ হয়ে গেলেও আরও কয়েক ঘণ্টা ব্রাউজিং সুবিধা দেবে।

নতুন ফিচারটি খুব সহজে চালুও করা যাবে। ল্যাপটপের চার্জার খুলে নেওয়া হলে বা বিদ্যুৎ চলে গেলে স্বয়ংক্রিয়ভাবে অপেরা ব্রাউজারের উপরের দিকে সার্চ ও অ্যাড্রেস ঘরের পাশে একটি ছোট ব্যাটারি আইকন দেখাবে। এখানে ক্লিক করে পাওয়ার সেভিং মোডে ব্রাউজ করা যাবে।

এছাড়া পাওয়ার সেভিং মোড চালু করতে ভুলে গেলে ল্যাপটপের চার্জ ২০ শতাংশে পৌছালে স্বয়ংক্রিয়ভাবে নোটিফিকেশনও দেখাবে নতুন ফিচার।

বর্তমানে ডেভেলপার সংস্করণে যুক্ত করা হলেও সবার জন্য উম্মুক্ত করা হয়নি ফিচারটি। কবে নাগাদ সবার জন্য যুক্ত করা হবে তাও জানানো হয়নি। সূত্র- টাইমস অফ ইন্ডিয়া।


রিলেটেড খবর
bdit.com.bd