• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে নতুন হোম এফেয়ার্স মিনিস্টারের খোলা চিঠি লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত রামাপোসাকে ফোন করে অভিনন্দন জানালেন প্রেসিডেন্ট জো বাইডেন; এক সাথে কাজ করার আগ্রহ পুনর্ব্যক্ত দক্ষিণ আফ্রিকায় পিঠা উৎসব: অনুভবে অনুক্ষণ প্রিয় সিলেট দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু শহীদ জিয়ার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কেপটাউনে বিএনপির আলোচনা ও দোয়া মাহফিল কোয়ালিশন সরকার গঠন নিয়ে বেকায়দায় এএনসি; প্রতিবাদ ও বিক্ষোভ সাবেক সেনা ও পুলিশ প্রধান আজিজ-বেনজীরের গ্রেফতার চায় এবি পার্টি দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব
প্রবাসী খবরঃ
লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত হৃ দ রো গে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপে প্রবাসীর মৃ ত্যু দক্ষিণ আফ্রিকাস্থ হাইকমিশনে বাক্সবন্ধি মেশিন; তিন বছরেও চালু হয় নি ই-পাসপোর্ট দক্ষিণ আফ্রিকা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় নেতা আব্দুল হাই’কে সংবর্ধনা

দুই হাতের হৃদয়রেখা মিলে গেলে কি হয় জানেন?

Reporter Name / ৯০৫ Time View
Update : মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮

জ্যোতিষ শাস্ত্রে অনেকের কৌতূহল রয়েছে, অনেকেই এসব নিয়ে চর্চা করে থাকেন। অথবা অতীত-বর্তমান-ভবিষ্যত্‍ নিয়ে চর্চায় বিশ্বাস করেন। বিশ্বাস করেন হাতেয় রেখায় নির্ভরশীল ভাগ্যকে। তর্ক-বিতর্কে ঘেরা মানুষের হাতের রেখা নিয়ে প্রচলিত রয়েছে নানা কথা।

তেমনই একটি হল দুই হাতের হৃদয়রেখার মিলন নিয়ে একটি বিষয়। হাতের তালুতে যে তিনটি প্রধান রেখা থাকে, তাদের মধ্যে আঙুলের দিক থেকে প্রথম এবং প্রধানতম স্পষ্ট রেখাটিকেই বলে হৃদয়রেখা। মনে করা হয়, দু’টি হাতের তালু পাশাপাশি মেলালে দুই তালুর হৃদয়রেখা জুড়ে গিয়ে কী ধরনের আকৃতি তৈরি হচ্ছে, তার উপরই নির্ভর করে আপনার দাম্পত্য জীবন কেমন হতে পারে।

প্রথমত, দুই হাতের তালু পাশাপাশি রাখলে হৃদয়রেখা দু’টি জুড়ে গিয়ে যদি একটি সরলরেখা তৈরি হয়, তাহলে মনে করা হয়: এই ব্যক্তিরা শান্ত-শিষ্ট হন। এঁরা অশান্তি সৃষ্টিকারী মানুষদের থেকে দূরে থাকতে পছন্দ করেন। এইসব ব্যক্তিদের সম্বন্ধ করে বিয়ে হওয়ার সম্ভাবনা খুবই বেশি থাকে।

দ্বিতীয়ত, দুই হাতের তালু পাশাপাশি রাখলে দুই হৃদয়রেখা যদি কোনও ভাবেই সংযুক্ত না হয়, তাহলে মনে করা হয়, এঁরা নিজের বয়সের তুলনায় বেশি বুদ্ধিমান এবং পরিণত। অন্যেরা কি ভাবছে, তা নিয়ে এঁরা চিন্তিত নন। বয়সে বড় মানুষের সঙ্গে এঁদের বিয়ে হওয়ার সম্ভাবনা বেশি থাকে বলে মনে করা হয়।

তৃতীয়ত, দুই হাতের তালু পাশাপাশি রাখলে দু’টি হৃদয়রেখা মিলে যদি অর্ধচন্দ্রের মতো একটি আকৃতি তৈরি করে, তাহলে মনে করা হয়, এঁদের মনের জোর অত্যন্ত বেশি। এঁরা অন্তর থেকে ভালোবাসেন। সাধারণত, দীর্ঘদিনের পরিচিত কোনও মানুষকেই জীবনসঙ্গী হিসেবে এঁরা বেছে নেন।


রিলেটেড খবর
bdit.com.bd