• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে নতুন হোম এফেয়ার্স মিনিস্টারের খোলা চিঠি লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত রামাপোসাকে ফোন করে অভিনন্দন জানালেন প্রেসিডেন্ট জো বাইডেন; এক সাথে কাজ করার আগ্রহ পুনর্ব্যক্ত দক্ষিণ আফ্রিকায় পিঠা উৎসব: অনুভবে অনুক্ষণ প্রিয় সিলেট দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু শহীদ জিয়ার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কেপটাউনে বিএনপির আলোচনা ও দোয়া মাহফিল কোয়ালিশন সরকার গঠন নিয়ে বেকায়দায় এএনসি; প্রতিবাদ ও বিক্ষোভ সাবেক সেনা ও পুলিশ প্রধান আজিজ-বেনজীরের গ্রেফতার চায় এবি পার্টি দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব
প্রবাসী খবরঃ
লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত হৃ দ রো গে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপে প্রবাসীর মৃ ত্যু দক্ষিণ আফ্রিকাস্থ হাইকমিশনে বাক্সবন্ধি মেশিন; তিন বছরেও চালু হয় নি ই-পাসপোর্ট দক্ষিণ আফ্রিকা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় নেতা আব্দুল হাই’কে সংবর্ধনা

যেভাবে বুঝবেন আপনি কত বছর বাঁচবেন

Reporter Name / ৩৫১ Time View
Update : মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮

আমি আর কতদিন বাঁচবেন?” এমন প্রশ্ন অনেকের মতো হয়তো আপনার মনেও উদয় হয়। এর উত্তর জানতে আপনি নিশ্চয়ই কোনো ডাক্তার কিংবা কোন জ্যোতিষীর কাছে সাহায্য নেয়ার কথা ভাবছেন।কিন্তু এবার আপনাকে এ দুইয়ের কারো কাছেই যেতে হবে না। কত সময় আপনি বাঁচবেন এ প্রশ্নের উত্তর আপনি বাড়িতে বসেই জেনে নিতে পারেন।

ভাবছেন কীভাবে? ব্রাজিলের এক ফিজিশিয়ান ক্লদিও গিল আরাউজো এই বিষয়ে একটি পরীক্ষা আবিষ্কার করেছেন। এই পরীক্ষার জন্য কোন যন্ত্রপাতির প্রয়োজন নেই। দরকার নেই কোনও টাকা-পয়সা’রও।এক্ষেত্রে আপনি ১০ নম্বরের একটি শারীরিক পরীক্ষার জন্য তৈরী হন। ভালো হয়, যদি ঘরে আর একজন আপনার সামনে থাকে।

আপনাকে যা করতে হবে তা হলো- আপনি প্রথমে সোজা হয়ে দাঁড়াবেন। তারপর কোনও হাতের সাহায্য না নিয়ে, কিছু না ধরে হাঁটু গেড়ে বসুন। তারপরই আপনি আবার বসা থেকে উঠে দাঁড়ান। এক্ষেত্রেও আপনাকে কোনো হাতের সাহায্য নেয়া যাবে না। অর্থাৎ কোন কিছু ধরে উঠবেন না।

এভাবে আপনাকে ১০ এর মধ্যে নাম্বার দিতে বলুন আপনার সামনে থাকা লোকটিকে। দুবার এই পরীক্ষা করার পর পাওয়া আপনার পয়েন্ট যদি ৮ এর কম হয়, তাহলে জানবেন যে আপনি আর বড়জোর আর ৬ বছর বাঁচবেন।

তবে, আশার কথা হলো, ক্লদিও গিল এই পরীক্ষাটি করেছেন শুধুমাত্র ৫১ থেকে ৮০ বছর বয়সীদের নিয়ে। আর তিনি ২০০০ জন রোগীর উপর এই পরীক্ষা করার পরই এমন রায় দিয়েছেন। আপনার বয়স যদি ৫০ এর কম হয়, তাহলে যে এই পরীক্ষার ফল মিলবে, এমনটা নাও হতে পারে।


রিলেটেড খবর
bdit.com.bd