• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে নতুন হোম এফেয়ার্স মিনিস্টারের খোলা চিঠি লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত রামাপোসাকে ফোন করে অভিনন্দন জানালেন প্রেসিডেন্ট জো বাইডেন; এক সাথে কাজ করার আগ্রহ পুনর্ব্যক্ত দক্ষিণ আফ্রিকায় পিঠা উৎসব: অনুভবে অনুক্ষণ প্রিয় সিলেট দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু শহীদ জিয়ার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কেপটাউনে বিএনপির আলোচনা ও দোয়া মাহফিল কোয়ালিশন সরকার গঠন নিয়ে বেকায়দায় এএনসি; প্রতিবাদ ও বিক্ষোভ সাবেক সেনা ও পুলিশ প্রধান আজিজ-বেনজীরের গ্রেফতার চায় এবি পার্টি দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব
প্রবাসী খবরঃ
লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত হৃ দ রো গে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপে প্রবাসীর মৃ ত্যু দক্ষিণ আফ্রিকাস্থ হাইকমিশনে বাক্সবন্ধি মেশিন; তিন বছরেও চালু হয় নি ই-পাসপোর্ট দক্ষিণ আফ্রিকা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় নেতা আব্দুল হাই’কে সংবর্ধনা

ফেনীতে নকল মবিল বোতলজাতের দায়ে ১ লাখ টাকা জরিমানা

Reporter Name / ৮১৪ Time View
Update : বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮

 

ফেনী প্রতিনিধি :

ফেনীতে বৃহস্পতিবার ভোক্তা অধিকার সংরক্ষণে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। এসময় ফেনীর একাডেমী রোডের গুদাম কোয়ার্টারের একটি একতলা বাড়ির নিচে গিয়ে বাইরে থেকে তালা দেখতে পাওয়া যায়। তালা খুলে দেখা যায় ভেতরে দিব্যি চলছে নামি দামি বিদেশী সুপার ভি, টোটাল, এক্সন, মোবিল স্পেশাল ইত্যাদি ইঞ্জিন ওয়েলের বোতলজাতকরণ। অথচ বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই ভেতরে এই ঘটনা চলছে।
এই ভেজালের মূল হোতা মানিক বণিক জানান, খোলা মবিল ১২৬ টাকা প্রতি লিটারে কিনে ২২০ টাকা লিটারে পাইকারি বিক্রি করেন। এসব ব্রান্ডের ইঞ্জিন ওয়েলের বাজার মূল্য লিটারে গড়ে ৩৫০ টাকা। সাম্প্রতিক সময়ে মবিল নকলের বিরুদ্ধে অভিযানের কারণে এই কৌশল অবলম্বন করেন বলে তিনি জানান। অসতর্ক ভোক্তারা ব্রান্ড মনে করে এসব খোলা ও ভেজাল ইঞ্জিন ওয়েল ব্যবহার করে ক্ষতিগ্রস্থ ও প্রতারিত হচ্ছে ভোক্তারা। আদালত মানিক বণিক (৪২) কে ১ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করে।
অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুজন বড়ুয়া ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা অভিযানের তথ্য নিশ্চিত করে বলেন, সাম্প্রতিক সময়ে মবিল নকলের বিরুদ্ধে অভিযানের কারণে তারা এই কৌশল অবলম্বন করেছে।


রিলেটেড খবর
bdit.com.bd