• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে নতুন হোম এফেয়ার্স মিনিস্টারের খোলা চিঠি লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত রামাপোসাকে ফোন করে অভিনন্দন জানালেন প্রেসিডেন্ট জো বাইডেন; এক সাথে কাজ করার আগ্রহ পুনর্ব্যক্ত দক্ষিণ আফ্রিকায় পিঠা উৎসব: অনুভবে অনুক্ষণ প্রিয় সিলেট দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু শহীদ জিয়ার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কেপটাউনে বিএনপির আলোচনা ও দোয়া মাহফিল কোয়ালিশন সরকার গঠন নিয়ে বেকায়দায় এএনসি; প্রতিবাদ ও বিক্ষোভ সাবেক সেনা ও পুলিশ প্রধান আজিজ-বেনজীরের গ্রেফতার চায় এবি পার্টি দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব
প্রবাসী খবরঃ
লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত হৃ দ রো গে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপে প্রবাসীর মৃ ত্যু দক্ষিণ আফ্রিকাস্থ হাইকমিশনে বাক্সবন্ধি মেশিন; তিন বছরেও চালু হয় নি ই-পাসপোর্ট দক্ষিণ আফ্রিকা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় নেতা আব্দুল হাই’কে সংবর্ধনা

সনদ প্রদানে ঘুষ: বিএমডিসিতে দুদকের আকস্মিক অভিযান

Reporter Name / ২৯০ Time View
Update : সোমবার, ১৬ জুলাই, ২০১৮

বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) চিকিৎসকদের সার্টিফিকেট উত্তোলনের ঘুষ লেনদেনের অভিযোগ যাচাই করতে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম বিএমডিসি ভবনে আকস্মিক অভিযান চালিয়েছে।
সোমবার সকালে দুদক কলসেন্টারে (১০৬) এ ধরনের অভিযোগ আসলে এনফোর্সমেন্ট টিম তাৎক্ষণিকভাবে অভিযান চালানোর সিদ্ধান্ত নেয়। পরে দুপুর আড়াইটার দিকে দুদক উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর নেতৃত্বে একটি টিম বিএমডিসির বিজয়নগরস্থ কার্যালয়ে এ অভিযান চালায়। অভিযানে বিএমডিসি’র রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রারের সঙ্গে তারা সাক্ষাৎ করেন এবং সার্টিফিকেট উত্তোলনসহ যাবতীয় প্রশাসনিক কার্যক্রম দুর্নীতিমুক্ত রাখার পরামর্শ প্রদান করেন।
এ দিকে দুদক টিমের উপস্থিতিতে বিএমডিসি-এর রেজিস্ট্রার উক্ত দপ্তরে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিমুক্তভাবে দায়িত্ব পালনের কঠোর নির্দেশ দেন। এ সময় দুদকের পক্ষ থেকে উপস্থিত চিকিৎসকসহ সকলের কাছে দুর্নীতিবিরোধী লিফলেট ও দুদক হটলাইন (১০৬) এর স্টিকার বিতরণ করা হয়।
এ অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, দুর্নীতি থেকে পরিত্রাণ পেতে চিকিৎসকদের অভিযোগকে আমলে এনে দুদক বিএমডিসিতে এ টিম পাঠিয়েছে। আশা করা যায়, এতে পরিস্থিতির উন্নতি হবে, তবে ঘুষ নেয়া হলে সে ক্ষেত্রে দুদক টিম তাৎক্ষণিক গ্রেফতার অভিযান চালাবে।


রিলেটেড খবর
bdit.com.bd