• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে নতুন হোম এফেয়ার্স মিনিস্টারের খোলা চিঠি লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত রামাপোসাকে ফোন করে অভিনন্দন জানালেন প্রেসিডেন্ট জো বাইডেন; এক সাথে কাজ করার আগ্রহ পুনর্ব্যক্ত দক্ষিণ আফ্রিকায় পিঠা উৎসব: অনুভবে অনুক্ষণ প্রিয় সিলেট দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু শহীদ জিয়ার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কেপটাউনে বিএনপির আলোচনা ও দোয়া মাহফিল কোয়ালিশন সরকার গঠন নিয়ে বেকায়দায় এএনসি; প্রতিবাদ ও বিক্ষোভ সাবেক সেনা ও পুলিশ প্রধান আজিজ-বেনজীরের গ্রেফতার চায় এবি পার্টি দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব
প্রবাসী খবরঃ
লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত হৃ দ রো গে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপে প্রবাসীর মৃ ত্যু দক্ষিণ আফ্রিকাস্থ হাইকমিশনে বাক্সবন্ধি মেশিন; তিন বছরেও চালু হয় নি ই-পাসপোর্ট দক্ষিণ আফ্রিকা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় নেতা আব্দুল হাই’কে সংবর্ধনা

‘অামাদের পাঁচ বছর সময় শেষ, এ টার্মে এটাই শেষ দেখা’

Reporter Name / ৮৪৮ Time View
Update : শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি কর্মকর্তাদের উদ্দেশে বলেছেন, অাপনাদের চাকরি পার্মানেন্ট অার অামাদের চাকরি পাঁচ বছরের জন্য। পাঁচ বছর পরপর অামাদের জবাবদিহি করতে হয়। ডিসেম্বরে নির্বাচন, অাবার যদি অাসতে পারি ভালো, না এলেও কোনো অাফসোস নেই।

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন অায়োজিত বার্ষিক নৈশভোজে অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার রাত ৮টায় বঙ্গবন্ধু অান্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠান হয়।

প্রধানমন্ত্রী বলেন, অামাদের পাঁচ বছর সময় শেষ। এ টার্মে এটাই শেষ দেখা। জনগণ অাবার ভোট দিলে অাসবো, না দিলে অাসবো না। তবে অাপনাদের প্রতি অামার একটা অনুরোধ, দেশে যে উন্নয়নের ধারা সূচিত হয়েছে তা যেন অব্যাহত থাকে। উন্নয়ন প্রকল্পের টাকা যেন যথাযতভাবে কাজে লাগে, সে দিকে নজর দেবেন।

তিনি বলেন, অামাদের লক্ষ্য এ দেশের মানুষের উন্নত জীবন। তারা যেন ভালো থাকে, এটাই অামারা চাই। গ্রামকে অামরা শহর বানাতে চাই। গ্রামে বসে একটা মানুষ যেন শহরের সব সুযোগ-সুবিধা ভোগ করতে পারে, অামরা সে ব্যবস্থা করছি।

‘অামরা খাদ্য সমস্যার সমাধান করেছি। এখন পুষ্টি নিশ্চিত করতে কাজ করছি। দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতেও কাজ করছি। গৃহ সমস্যার সমাধানও করছি। দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। একটি মানুষ না খেয়ে থাকবে না,’- বলেন শেখ হাসিনা।

প্রতিটি জেলা-উপজেলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য অাবাসিক সমস্যা সমাধানে মাল্টিস্টোরেজ বিল্ডিংয়ের পরিকল্পনার কথা জানিয়ে তিনি বলেন, সারাদিন কাজ করে সরকারি কর্মচারীরা যেন বাসায় গিয়ে একটু শান্তিতে থাকতে পারে সেজন্যই এ পরিকল্পনা করছি। অাগে তো মানুষ সরকারি চাকরিতে অাসতে চাইতো না। এখন ১২৩ ভাগ বেতন বৃদ্ধি করেছি। পৃথিবীর কোনো দেশে একসঙ্গে এত টাকা বেতন বাড়ানোর নজির নেই। সরকারি কর্মচারীরা এখন খুশি।


রিলেটেড খবর
bdit.com.bd