বর্ণাঢ্য আয়োজনে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হলো মুসলিম সোসাইটির ঈদ উৎসব

শাপলা টিভি প্রতিবেদকঃ
বাংলাদেশ মুসলিম সোসাইটি অব সাউথ আফ্রিকার উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ঈদ উৎসব। আজ (৩০জুন) জোহানেসবার্গ শহরের অদুরে আয়েনা কনফারেন্স সেন্টারে প্রবাসীদের নিয়ে এই উৎসব দুপুর থেকে শুরু হয়ে বিকালে পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হয়।

সোসাইটির চেয়ারম্যান মাওলানা গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও মুফতি কামাল উদ্দিনের পরিচালনায় কমিউনিটির পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন সিনিয়র কমিউনিটি নেতা সৈয়দ মকসুদ মওলা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাপলা টিভি’র চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ মেরাজ মিয়া, বাংলাদেশ পরিষদ অর্গানাইজেশনের ভারপ্রাপ্ত সভাপতি আনিছ রহমান, সাধারণ সম্পাদক মমিনুল হক, সহ সভাপতি মোঃ ফারুক, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ আব্দুল মতিন,মুসলিম সোসাইটির মহাসচিব মুফতি খলিলুর রহমান, শাপলা টিভির ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, সি.ই.ও নোমান মাহমুদ, বুড্ডিষ্ট ফোরামের সভাপতি বাবু শৈবাল বড়ুয়া সহ বিভিন্ন পর্যায়ের কমিউনিটি নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

দুপুর থেকে বিভিন্ন গ্রুপে বাচ্চাদের নিয়ে ইসলামীক প্রতিযোগিত, বড়দের উপস্থিত সাধারণ জ্ঞান প্রতিযোগিতা এবং মহিলাদের জন্য পৃথক সাধারণ জ্ঞানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
পরে এক মধ্যাহ্ন ভোজ শেষে বিভিন্ন গ্রুপে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে দিনব্যাপী এই উৎসবের পরিসমাপ্তি ঘটে।

প্রতি বছরের ন্যায় এবারের আয়োজনে বিভিন্ন স্থান থেকে প্রবাসীরা পরিবার পরিজন নিয়ে অনুষ্ঠানে হাজির হন। এসময় শিশুরা পার্কে খেলাধুলায় অংশগ্রহণ করে এবং পার্কের সৌন্দর্য ঘুরে দেখেন। সব মিলিয়ে প্রবাসীরা এক আনন্দময় দিন উপভোগ করেন।

0 Reviews

Write a Review

shaplatv

Read Previous

ইংল্যান্ডের মাঠে আক্রমণঃ মাঠে শুয়ে নিজেদের রক্ষা করলেন ক্রিকেটাররা

Read Next

কাল থেকে পেট্রোল-ডিজেলের দাম কমছে; বাড়ছে বিদ্যুৎ; কমতে পারে ডলার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *