• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
জোহানেসবার্গে ইসলামিক ফোরাম অব আফ্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দক্ষিণ আফ্রিকার মাফিকিংয়ে অপহরণের ৩দিন পর মিললো প্রবাসী যুবকের লাশ হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে বাংলাদেশীর মৃ ত্যু কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে নতুন হোম এফেয়ার্স মিনিস্টারের খোলা চিঠি লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত রামাপোসাকে ফোন করে অভিনন্দন জানালেন প্রেসিডেন্ট জো বাইডেন; এক সাথে কাজ করার আগ্রহ পুনর্ব্যক্ত দক্ষিণ আফ্রিকায় পিঠা উৎসব: অনুভবে অনুক্ষণ প্রিয় সিলেট দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু শহীদ জিয়ার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কেপটাউনে বিএনপির আলোচনা ও দোয়া মাহফিল
প্রবাসী খবরঃ
জোহানেসবার্গে ইসলামিক ফোরাম অব আফ্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দক্ষিণ আফ্রিকার মাফিকিংয়ে অপহরণের ৩দিন পর মিললো প্রবাসী যুবকের লাশ লেনেসিয়াতে ডাকাতিকালে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ; বোন জামাই নিহত দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্টে পরিকল্পিতভাবে সিলেটের যুবক খুন হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকা প্রবাসী যুবকের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত হৃ দ রো গে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপে প্রবাসীর মৃ ত্যু

স্বাস্থ্যসেবার মান উন্নয়নে প্রো-অ্যাকটিভ হসপিটালের সভা অনুষ্ঠিত

Reporter Name / ১৮০ Time View
Update : সোমবার, ২৮ জুন, ২০২১

সিদ্ধিররগঞ্জ প্রতিনিধি : মহামারি করোনা ভাইরাসের সংক্রমন বাড়ায় স্বাস্থ্যসেবার মান উন্নয়ন করতে সিদ্ধিরগঞ্জের প্রো-অ্যাকটিভ হসপিটালের সাপ্তাহিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে প্রো-অ্যাকটিভ হসপিটালের বোর্ড রুমে ব্যবস্থপনা পরিচালক লায়ন আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম সিকদার স্বাস্থ্যসেবার মান উন্নয়নে গুরুত্বপূর্ন দিকনির্দেশনায় প্রদান করেন। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, হসপিটালের পরিচালক এবং বিভিন্ন বিভাগের প্রধান ও ইনচার্জগন।

খুব অল্প সময়ে উন্নত স্বাস্থ্যসেবা প্রদান করে সাধারন মানুষের মন জয় করতে সক্ষম হয়েছেন প্রো-অ্যাকটিভ হসপিটাল। প্রতিদিন হসপিটালের মান উন্নয়য়ে কাজ করছেন দক্ষ-মেধাবী চিকিৎসক ও নার্সগন। সিদ্ধিরগঞ্জ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সাইনবোর্ডে গড়ে উঠেছে প্রো-অ্যাকটিভ হসপিটাল। মহামারি করোনা ভাইরাসের ভয়কে জয় করে প্রো-অ্যাকটিভ হসপিটালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে গত বছরে একটি করোনা ইউনিট করেছে হসপিটাল কর্তৃপক্ষ।

মানসম্মত চিকিৎসা প্রদান করা সহ অক্লান্ত পরিশ্রম করে অনেক করোনা রোগীকে মৃত্যুর দুয়ার থেকে ফিরিয়ে এনেছেন প্রো-অ্যাকটিভ হসপিটালের ডাক্তার ও নার্সরা। শুধু করোনা রোগীই নয় বিভিন্ন রোগে চিকিৎসা নিতে আসা অনেক রোগীরা প্রো-অ্যাকটিভ হসপিটালের সেবার মান নিয়ে খুশি। নারায়ণগঞ্জ সহ বিভিন্ন জেলার মানুষও চিকিৎসা নিতে আসছেন সাইনবোর্ডের প্রো-অ্যাকটিভ হসপিটালে। বিভিন্ন ডিগ্রী দারি ডাত্তারদের দ্বারা পরিচালিত হচ্ছে হসপিটালটি। এ হসপিটালে মানসম্মত চিকিৎসা দিতে রয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক মেজরও। মানসম্পন্ন সেবার পাশাপাশি মনোরম পরিবেশ, নিজস্ব এ্যাম্বুলেন্স সার্ভিস, সু-সজ্জিত আইসিইউ, এনআইসিইউ, রোগ নির্নয়ের আধুনিক যন্ত্রপাতি এবং যাতায়াতের সু ব্যবস্থা সহ সকল সুযোগ-সুবিধা একসাথে পাওয়ায় অল্পদিনেই সুনাম অর্জন করেছেন প্রো-অ্যাকটিভ হসপিটাল কর্তৃপক্ষ।

এ ব্যাপারে চিকিৎসা নিতে আসা কয়েকজন রোগী বলেন, কয়েকদিন আগেও যেকোন রোগের মানসম্পন্ন চিকিৎসা এবং সঠিক রোগ নির্নয়ের জন্য ঢাকা ছুটে যেতে হতো। কিন্তু প্রো-অ্যাকটিভ হসপিটাল স্থাপনের পর থেকে এ সমস্যার সমাধান হয়েছে। মানসম্পন্ন পরিবেশে আধুনিক সেবা প্রদান করে আসছে হসপিটালটি। বিশেষজ্ঞ চিকিৎসকদের চিকিৎসা এবং দক্ষ নার্সদের আন্তরিক সেবায় হসপিটালে আসা সকল রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরে। এককথায় বলা যায় হাতের নাগালেই সুচিকিৎসার অন্যতম মাধ্যম প্রো-অ্যাকটিভ হসপিটাল।

এ বিষয়ে প্রো-অ্যাকটিভ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম সিকদার বলেন, সাধারন মানুষের সাধ্যের মধ্যে আন্তর্জাতিক মানের সেবা প্রদান করাই আমাদের প্রধান উদ্দেশ্য। সেবার মানসহ হসপিটালের সার্বিক বিষয়ে যেন রোগীরা সন্তুষ্ট থাকে সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। প্রতিনিয়তই যেনো সেবার মান আরো উন্নত হয় সে বিষয়ে হসপিটালের সকল কর্তৃপক্ষের সাথে সাপ্তাহিক এবং মাসিক আলোচনা সভা করা হয়। সকলের মতামত এবং পরামর্শের ভিত্তিতে আধুনিক সেবা প্রদানে আরো এগিয়ে যাচ্ছে হসপিটালটি। আধুনিক পরিবেশে আধুনিক সেবা প্রদানে আমরা সকলের কাছে অঙ্গীকারবদ্ধ।


রিলেটেড খবর
bdit.com.bd