• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
শহীদ জিয়ার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে কেপটাউনে বিএনপির আলোচনা ও দোয়া মাহফিল কোয়ালিশন সরকার গঠন নিয়ে বেকায়দায় এএনসি; প্রতিবাদ ও বিক্ষোভ সাবেক সেনা ও পুলিশ প্রধান আজিজ-বেনজীরের গ্রেফতার চায় এবি পার্টি দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব গণতন্ত্রের সৌন্দর্য্য ও নেলসন ম্যান্ডলার দেশ সাউথ আফ্রিকা নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা সর্বোচ্চ আদালতের রায়ঃ নির্বাচনে অংশ নিতে পারবেন না দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট জুমা কেন নেই সাইফুদ্দিন? সমালোচনায় ভাসছে সোস্যাল মিডিয়া; লিপু বললেন- সাইফুদ্দিন আমাদের নজরেই আছে কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত
প্রবাসী খবরঃ
দক্ষিণ আফ্রিকায় সিলেট এসোসিয়েশনের কমিটি গঠন: সেরুল আহবায়ক, নোমান সদস্য সচিব নুরে হেলালের বিদায়: সাউথ আফ্রিকা আসছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহ আহমদ শাফি জামিন পায় নি চার বাংলাদেশী কিডন্যাপার; সর্বোচ্চ শাস্তি চান প্রবাসীরা কেপটাউনে বর্নাঢ্য আয়োজনে সিলেট ডিভিশন ফোরামের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত হৃ দ রো গে আক্রান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপে প্রবাসীর মৃ ত্যু দক্ষিণ আফ্রিকাস্থ হাইকমিশনে বাক্সবন্ধি মেশিন; তিন বছরেও চালু হয় নি ই-পাসপোর্ট দক্ষিণ আফ্রিকা যুবলীগের উদ্যোগে কেন্দ্রীয় নেতা আব্দুল হাই’কে সংবর্ধনা চলতি মাসেই বাংলাদেশে ফ্লাইট চালু করছে ইথিওপিয়ান এয়ারলাইন্স ও এয়ার চায়না ভূতের অস্তিত্ব আছে কি? ধর্ম এবং বিজ্ঞান কী বলে যে ব্রাউজার ল্যাপটপের ব্যাটারি লাইফ বাড়াবে ৫০ শতাংশ

জর্জ ট্রা জে ডি: প্রশিক্ষিত কুকুর বাঁচালো আরো ৪ জনের প্রাণ; শ্রমিকদের অধিকাংশ বিদেশী নাগরিক

Reporter Name / ১৭৭ Time View
Update : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

শাপলা টিভি রিপোর্ট:
দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ণকেপ প্রদেশের জর্জ শহরে গত ৭মে নির্মানাধীন একটি ভবন হঠাৎ পুরোটাই ধ্বসে পড়ে।
মর্মান্তিক এই দুর্ঘটনার পর ৭২ ঘন্টার উদ্ধার অভিযান চালায় বিভিন্ন সংস্থা। এরমধ্যে দক্ষিণ আফ্রিকার দাতব্য সংগঠন গিফট অব দ্যা গিভারস তাদের প্রশিক্ষিত কুকুর দিয়ে উদ্ধার অভিযান চালায়। ফলে ৭২ ঘন্টার অভিযানের শেষ পর্যায়ে ৪ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়।


এই ঘটনায় এই পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে এবং ৪৬ জন ধ্বংসস্তুপের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে; তাদের অনেকেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
বিল্ডিংয়ে কাজ করা শ্রমিকদের অধিকাংশই ভিনদেশী বলে জানা গেছে। এদের মধ্যে মালাউয়ি, মোজাম্বিক ও জিম্বাবুয়ের নাগরিক রয়েছেন।


রিলেটেড খবর
bdit.com.bd